আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতি জেলা থেকে দু’জন প্রবীণ নেতাকে সংবর্ধনা দেওয়া হবে : সেতুমন্ত্রী

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলারচিঠিডটকম ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতি জেলা থেকে দু’জন করে দলের প্রবীণ নেতাকে সংবর্ধনা দেওয়া হবে।

তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম পাঠানোর নির্দেশ দিয়েছি। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।’

ওবায়দুল কাদের ৮ জুন দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলী ও কার্যনির্বাহী সংসদের সদস্যদের নিয়ে সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এই কর্মসূচী ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নেত্রীর নির্দেশনায় আমরা এবারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবো। এ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি হাতে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমাদের নেত্রীর সম্মতি নিয়ে অনুষ্ঠানসূচি নির্ধারণ করেছি।

কাদের বলেন, আগামী ২৩ জুন থেকে ২৩ জলাই পর্যন্ত মাসব্যাপী কর্মসূচি চলবে। সারা দেশে জেলা উপজেলায় সভা-সমাবেশ, সেমিনার, র্যা লি, আলোচনা সভা, পুস্তিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে। আর রাজধানী ঢাকায় ৩ দিনব্যাপী কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

সেতু মন্ত্রী বলেন, ২৩ তারিখ বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দেয়া হবে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হবে। ওই দিন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করবে।

তিনি বলেন, ২৪ জুন রাজধানীর বঙ্গবন্ধু কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ওই দিন প্রত্যেক জেলা থেকে দুজন প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সংবর্ধনা দেওয়া হবে। আমরা এরই মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদককে নাম পাঠানোর নির্দেশনা দিয়েছি। আর ২৫ তারিখ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংস্কুতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে পোস্টারিংয়ের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা বাড়াবড়ি করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এবারের ঈদযাত্রা সবচেয়ে স্বস্তিদায়ক হয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী কাদের তিনি বলেন, দেশের ইতিহাসে এত উজ্জ্বল, সমুজ্জ্বল ঈদযাত্রা আর কোন সময়ে হয়নি।

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) একটি পেট্রোল বোমা পাওয়ার বিষয়টিকে বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। এমনটি হতেই পারে। আজকাল ট্যারোরিজম একটা বৈশ্বিক সমস্যা।

এ বিষয়ে তিনি আরো বলেন, বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দেশ নয়। আমরাও কোনো বিচ্ছিন্ন দেশের বাসিন্দা নই। এসব ঘটনা হতে পারে। তবে উদ্বিগ্ন হওয়ার মত কিছু ঘটেনি। আমরা সতর্ক আছি, শঙ্কিত নই।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সূত্র : বাসস

Views 19 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad