জামালপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ফিতা কেটে জাতীয় আইনগত সহায়তা দিবসের অনুষ্ঠান উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’ এই স্লোগানে জামালপুরে ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটি শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে।

দিবসটি উপলক্ষে ২৮ এপ্রিল সকালে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী সংসদ সদস্য মির্জা আজমের নেতৃত্বে শহরের বকুলতলা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা জজ আদালত প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

জামালপুরে জাতীয় আইনগত সহায়তা দিবসের শোভাযাত্রা বের হয়। ছবি : বাংলারচিঠিডটকম

পরে জেলা জজ আদালত প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা ও দায়রা জজ ও জেলা আইনগত সহায়তা কমিটির চেয়ারম্যান মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মির্জা আজম, সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা, জেলা আইনজীবি সমিতির সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী প্রমুখ।