জামালপুর শহরের মালগুদাম সড়কের আরসিসি ঢালাই কাজের উদ্বোধন

জামালপুর শহরের রেলগেট-মালগুদাম মোড় সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের জনগুরুত্বপূর্ণ সড়ক রেলগেট-মালগুদাম মোড় সড়কটির নির্মাণ কাজ শুরু হয়েছে। ১ এপ্রিল রাত সাড়ে ৮টায় এই সড়কের আরসিসি (রেইনফোর্সড সিমেন্ট কংক্রিট) ঢালাই কাজের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। ১ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে ৪২৭ মিটার দীর্ঘ এই সড়কটি সম্পূর্ণ নতুন করে নির্মাণ করছে জামালপুর পৌরসভা।

সড়কটির আরসিসি ঢালাই কাজের উদ্বোধন শেষে মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, এই সড়কটি অত্যন্ত জনগুরুত্ব একটি সড়ক। প্রধান সড়কের যানজট কমাতে এটি বাইপাস সড়ক বা বিকল্প একটি সড়ক হিসেবে কাজে লাগে। এই সড়কপথে রেলগেট হয়ে সাধারণ যাত্রীদের বাস-মাইক্রোবাসে খুব সহজেই শেরপুর ও ময়মনসিংহে যাতায়াত এবং খাদ্যগুদাম, বিএডিসির বীজ গুদাম ও বিএডিসির সারের গুদামে প্রতিদিন শত শত ট্রাক চলাচলের কারণে সড়কটির ওপর ব্যাপক চাপ পড়ে। তাই টেকসই লক্ষ্য নিয়ে এবার এই সড়কটি সম্পূর্ণ নতুনভাবে আরসিসি ঢালাই করে নির্মাণ করা হচ্ছে। তিনি দরপত্রে উল্লিখিত শর্ত অনুযায়ী সঠিকভাবে সড়কটি নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশ দেন।

সড়কটির আরসিসি ঢালাই কাজের উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. সাইফুজ্জামান তালুকদার, উপ-সহকারী প্রকৌশলী এইচ এম মোস্তফা কামাল সুমন, জেলা পরিষদ সদস্য নাঈম রহমান, পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর জামাল পাশা, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. আওলাদ হোসেন খসরু, ঠিকাদার সুশান্ত চক্রবর্তী মিঠু ও দীপক সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

Views 49 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad