সততার সঙ্গে সামরিক গ্র্যাজুয়েটদের দায়িত্ব পালনের আহবান প্রধানমন্ত্রীর

সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের উচ্চতর সামরিক বিদ্যা কোর্সের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস থেকে সংগৃহিত

বাংলারচিঠি ডটকম ডেস্ক : স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সততার সঙ্গে দায়িত্ব পালনে সামরিক বাহিনীর গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সামরিক বাহিনীকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

৭ ফেব্রুয়ারি সকালে সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে উচ্চতর সামরিক বিদ্যা কোর্সের সমাপনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, কঠোর পরিশ্রম এবং অধ্যাবসায়ের মাধ্যমে আপনারা সমর বিজ্ঞানের ওপর উচ্চতর জ্ঞান লাভ করেছেন। এখান থেকে অর্জিত জ্ঞান যেকোন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় আত্মপ্রত্যয়ী হতে শেখাবে। ভবিষ্যতে বৃহৎ নেতৃত্ব প্রদানে আপনারা নিজেদের প্রস্তুত রাখবেন। সততার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করবেন। এটাই আমি আশা করি।

তিনি আরো বলেন, আজকের বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে সম্মান পাচ্ছে। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি। জাতির পিতা স্বাধীনতার পর একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে গিয়েছিলেন। আজ আমরা উন্নয়নশীল দেশ।

এর আগে মিরপুর সেনানিবাসে সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড ডিফেন্স কলেজে কোর্স সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে দেশি-বিদেশি কর্মকর্তাদের মধ্যে সনদ বিতরণ করেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ১০টার কিছু পরে মিরপুর সেনানিবাসে শেখ হাসিনা কমপ্লেক্সে পৌঁছান প্রধানমন্ত্রী।

এ বছর ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ কোর্সে সেনাবাহিনীর ১১৮ জন, নৌবাহিনীর ২৯ জন, বিমান বাহিনীর ২৩ জন এবং যুক্তরাষ্ট্র, চীন ও ভারতসহ ১৯ দেশের ৪৫ জন কর্মকর্তা কোর্স সম্পন্ন করেছেন।

অনুষ্ঠানে বিভিন্ন বাহিনী প্রধানদের পাশাপাশি যোগ দেন মন্ত্রিপরিষদের সদস্যসহ ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 17 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad