জামালপুরে কালের কণ্ঠের ১০ম জন্মদিন উদযাপিত

জামালপুরে কালের কণ্ঠের ১০ম জন্মদিনের শুভাযাত্রা। ছবি : বাংলারচিঠি ডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুরে বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে দেশের অন্যতম শীর্ষ স্থানীয় দৈনিক কালের কণ্ঠ প্রকাশনার ১০ম জন্মদিন উদযাপিত হয়েছে। ১০ জানুয়ারি এ উপলক্ষে কালের কণ্ঠ-শুভসংঘ জামালপুর জেলা শাখা আয়োজিত কর্মসূচির মধ্যে ছিলো শোভাযাত্রা, বৃক্ষরোপণ ও সুবিধাবঞ্চিত এতিম শিশুদের মাঝে দুপুরের খাবার বিতরণ।

১০ জানুয়ারি বেলা ১১টায় জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজ প্রাঙ্গণে একটি নিমগাছের চারা রোপণ করে কালের কণ্ঠের ১০ম জন্মদিনের কর্মসূচির শুভ সূচনা করেন। পরে কলেজের অডিটরিয়ামের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী বলেন, ‘কালের কণ্ঠ বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষতার দিক থেকে সবার চাইতে আলাদা একটি দৈনিক। একটি নেতিবাচাক খবর যেমন সমাজে সংক্রমিত হতে পারে। ঠিক তেমনই একটি ইতিবাচক খবর সমাজে ভালো প্রভাব ফেলতে পারে। আধুনিক সমাজ গঠনে ইতিবাচক খবর বেশি বেশি প্রকাশসহ সংবাদপত্রকে রাষ্ট্রের একটি শক্ত পিলার হিসেবে দাঁড় করাতে কালের কণ্ঠ ইতিবাচক ভূমিকা রাখুক। কালের কণ্ঠ গণমানুষের কণ্ঠস্বর হয়ে অনাদিকালের মতো প্রতিষ্ঠিত থাকুক, এই প্রত্যাশাই করছি।’

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. হারুন অর রশিদ, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল হাই আলহাদী, কালের কণ্ঠ-শুভসংঘ জেলা শাখার উপদেষ্টা সিদ্ধার্থ শঙ্কর রায়, মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম ও নাট্যসংগঠক অমৃত থিয়েটারের সভাপতি মুক্তা আহমেদ, সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক খাবিরুল ইসলাম বাবু, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি মোস্তফা মনজু, কালের কণ্ঠ-শুভ সংঘের জেলা শাখার সভাপতি বিল্লাল হোসাইন সরকার প্রমুখ।

পরে সেখান থেকে কালের কণ্ঠের ১০ম জন্মদিনের শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন অধ্যক্ষ ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। শোভাযাত্রাটি শহরের বকুলতলা মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় শিক্ষক, সুধী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষার্থী ও শুভসংঘের জেলার শাখার সকল সদস্য অংশ নেন।

এদিকে কালের কণ্ঠের ১০ম জন্মদিন উপলক্ষে শুভসংঘের উদ্যোগে ১০ জানুয়ারি দুপুর দুটায় জামালপুর শহরের বজরাপুরে অপরাজেয় বাংলাদেশের আশ্রয়কেন্দ্রের আবাসিক ৩০ জন সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীর মাঝে দুপুরের খাবারের আয়োজন করা হয়।

Views 39 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad