জামালপুরে মনোনয়নের দাবিতে রেজনু সমর্থকদের সড়ক অবরোধ

সড়ক অবরোধ করে রাখে রেজনু সমর্থক নেতাকর্মীরা। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠি ডটকম

জামালপুর-৫ সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তন করে রেজাউল করিম রেজনুকে দলীয় মনোনয়ন প্রদানের দাবিতে গাছের গুঁড়ি ফেলে ও কাফনের কাপড় পরে সড়ক অবরোধ, মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত জামালপুর শহরের প্রধান সড়ক অবরোধ করে রাখে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মী ও সমর্থকরা।

অবরোধ ও মানববন্ধন চলাকালে শহরের বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকে। সিএনজি পাম্পসহ পেট্রোল পাম্পগুলোও বন্ধ হয়ে যায়। একই সাথে জামালপুর-টাঙ্গাইল সড়ক ও জামালপুর-ময়মনসিংহ সড়কের বিভিন্নস্থানে রেজনু সমর্থক আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা মানববন্ধন এবং সড়কের উপর গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রাখে। এ সময় সড়ক দুটিতে যানবাহন চলাচল বন্ধ থাকে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, জামালপুর সদরে রেজাউল করিম রেজনুকে সদর আসনে দলীয় প্রার্থী ঘোষণা দেওয়ার দাবিতে তৃণমূল আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও তার সমর্থকরা সদর উপজেলার ঘোড়াধাপ, ভারুয়াখালী, গোপালপুর, লাহেড়ী কান্দা, নান্দিনা, মহেশপুর, শরিফপুর, নারিকেলী, বিনন্দেরপাড়া, বেলটিয়া, গেইট পাড়, তমালতলা মোড়সহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। এ প্রতিবাদ কর্মসূচিতে স্থানীয় ও জেলা পর্যায়ের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের একাংশের নেতৃবৃন্দ অংশ নেন।

সড়কের উপর গাছের গুঁড়ি ফেলে অবরোধ করে রাখে রেজনু সমর্থক নেতাকর্মীরা। ছবি : বাংলারচিঠি ডটকম

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমানে জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য এফবিসিসিআই এর পরিচালক সিআইপি রেজাউল করিম রেজনু ছাড়া অন্য কাউকে নৌকা প্রতীক দেওয়া হলে তা মেনে নেওয়া হবে না বলে জানান বিক্ষোভে অংশ নেয়া নেতাকর্মীরা। রেজনুকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা না করায় তৃণমূলের নেতাকর্মীসহ ভোটাররা হতাশ হয়ে পড়েছে। তাই আওয়ামী লীগের আসনখ্যাত সদর আসনটি ধরে রাখতে প্রার্থী ঘোষণার বিষয়টি পুনঃবিবেচনার জন্য দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান। অন্যথায় তৃণমূলের নেতাকর্মীরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে বলে রেজনু সমর্থকরা জানান।

শহরের তমালতলায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা তারিক মালিক সিজার, ইকরামুল হক নবীন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহাবীর ইসলাম দোলন প্রমুখ।

উল্লেখ্য, জামালপুর সদর আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে জেলা আওয়ামী লীগের সদস্য প্রকৌশলী মোজাফ্ফর হোসেন ও বর্তমান সংসদ সদস্য রেজাউল করিম হীরাকে। এরই প্রতিবাদে মনোনয়ন প্রত্যাশী রেজাউল করিম রেজনুর পক্ষে এই কর্মসূচি পালন করা হয়।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad