জামালপুরে ট্রাক-ট্রেন সংঘর্ষে সাড়ে ৫ ঘন্টা ট্রেন চলাচল বিঘ্ন

ট্রেনের সাথে সংঘর্ষে দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাক। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুরে যাত্রীবাহী কমিউটার ট্রেন ও পণ্যবোঝাই ট্রাকের সংঘর্ষে প্রায় সাড়ে পাঁচ ঘন্টা ট্রেন চলাচল বিঘ্ন ঘটেছে। ১২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১০টার দিকে জামালপুর-শেরপুর বাইপাস সড়কের বন্দেরবাড়ি লেভেলক্রসিংয়ে নষ্ট হয়ে আটকাপড়া চালের কুঁড়ার বস্তাবোঝাই ট্রাকের সাথে ঢাকা-দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের এ সংঘর্ষের ঘটনা ঘটে। উদ্ধার কাজ শেষে ১২ নভেম্বর রাত সোয়া ৩টার দিকে ট্রেন চলাচল শুরু হয়। দুর্ঘটনায় ট্রেনটির কোনো ক্ষতি না হওয়ায় হাজারো যাত্রী অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

দুর্ঘটনাস্থলের স্থানীয় লোকজন দুর্ঘটনার সময় ওই লেভেলক্রসিংয়ে কোনো গেটকিপার না থাকার অভিযোগ করলেও রেলওয়ে কর্তৃপক্ষ বলছে ভিন্ন কথা। রেলওয়ের জামালপুরের উর্ধতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) কবির হোসেন রানা ১৩ নভেম্বর সকালে বাংলারচিঠি ডটকমকে বলেন, দুর্ঘটনার সময় বন্দেরবাড়ি লেভেলক্রসিংয়ে সাইফুল ইসলাম নামের একজন গেটকিপার দায়িত্ব পালন করছিলেন। কিন্তু ট্রেন আসার অল্প কিছুক্ষণ আগেই ট্রাকটি লেভেলক্রসিংয়ে আটকা পড়ে। পরে গেটকিপার সাইফুল ইসলাম স্থানীয়দের সাথে নিয়ে লাল নিশান উড়িয়ে কমিউটার ট্রেনটি থামানোর চেষ্টা করেন। কিন্তু দ্রুতগতিতে আসা ট্রেনটি ততক্ষণে ট্রাকের সাথে সজোরে ধাক্কা লেগে থেমে যায়। দুর্ঘটনার পরপরই আমরা সেখানে উদ্ধার কাজ শুরু করি এবং রাত সোয়া ৩টার দিকে আটকা পড়া কমিউটার ট্রেনটি দুর্ঘটনাস্থল থেকে ছেড়ে যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় ট্রাক চালকের অসতর্কতার বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ১৩ নভেম্বর জামালপুর জিআরপি থানায় একটি এজাহার দাখিল করা হয়েছে।

জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম বাংলারচিঠি ডটকমকে বলেন, দুর্ঘটনাস্থল থেকে দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাক ও ট্রাকে থাকা চালের কুঁড়ার বস্তা সরিয়ে ১২ নভেম্বর রাত সোয়া তিনটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। এ সময় বিভিন্ন স্টেশনে বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে। তবে আন্ত:নগর যমুনা এক্সপ্রেস ট্রেন ছাড়া অন্যান্য ট্রেনগুলো সময়মতো জামালপুর রেলস্টেশন থেকে ছেড়ে গেছে।’

Views 32 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad