ভালো কাজ করতে হলে সকলকে লাগবে : আবুল কালাম আজাদ এমপি

জামালপুর প্রেসক্লাবে বক্তব্য রাখেন সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর সদর আসনে সদ্য নির্বাচিত সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ বলেছেন, আমার চাহিদা দেশের উন্নয়ন, সাংবাদিকদের চাহিদাও দেশের উন্নয়ন। আমাদের লক্ষ্য একই। তাই আসুন এক লক্ষ্যে পৌঁছার জন্য এক সঙ্গে কাজ করি। উন্নয়ন অগ্রযাত্রা একা করা যাবে না। খারাপ কাজ একা করা সম্ভব। কিন্তু ভালো কাজ করতে হলে সকলকে লাগবে।

জামালপুর প্রেসক্লাবে ১৬ জানুয়ারি রাতে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সংবর্ধিত অতিথি সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের অগ্রযাত্রায় আছে। আপনারা সবাই উন্নয়ন সাংবাদবাদিকতা করবেন। উন্নয়ন কিভাবে ভালো হয়, এটা সাংবাদিকদের বিবেক দিয়ে দেখতে হবে। সংবাদের পেছনের সংবাদটাকে দেখতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় নিয়োজিত থাকবেন।

তিনি বলেন, জামালপুরে উন্নয়নের অনেক চাহিদা আছে। আজকে সাংবাদিকদের কাছ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ উন্নয়ন চাহিদা পেলাম। বেশ চমৎকার লাগলো। এগুলোসহ জামালপুর সদরের মানুষদের চাহিদার সবকিছু আমি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবো। সকলকে সঙ্গে নিয়েই কাজ করে যাবো।

আবুল কালাম আজাদ বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে আমার দায়িত্ব হলো জনগণের সর্বোৎকৃষ্ট সেবা করা। আমি যেন সেই কাজটাই করতে পারি। আপনারা বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সহায়তা করবেন। সাংবাদিক হচ্ছে রাষ্ট্রের চতুর্থ পিলার। সংসদ, সরকার এবং বিচার বিভাগ, তারপরেই হলো সাংবাদিকতা। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সকলেই প্রত্যাশা করে। কাবিখা, কাবিটার কথা উঠেছে এখানে, আমি এক কথায় শুধু বলবো। সরকারের সকল কর্মকাণ্ড যেন বিধিমাফিক, নিয়মমাফিক পরিচালিত হয়, সেজন্য আমি যথাসাধ্য চেষ্টা করবো।

মতবিনিময় সভার শুরুতেই জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলা, এটিএননিউজের সাংবাদিক লুৎফর রহমান তার স্বাগত বক্তব্যে জামালপুর সদর উপজেলাবাসীর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জনদাবি ও সমস্যার কথা তুলে ধরেন। এর আগে জামালপুর প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক ও কবি সাযযাদ আনসারী, সাংবাদিক মোস্তফা মনজু, আনোয়ার হোসেন মিন্টু, মো. বজলুর রহমান, মো. মাহফুজুর রহমান, কাফি পারভেজ, কবি ও লেখক জাকারিয়া জাহাঙ্গীর, শহিদুল ইসলাম নিরব, মনজুরুল হক, মুক্তা আহমেদ প্রমুখ।

আরও পড়তে পারেন :
সম্মিলিত চেষ্টায় বেশি উন্নয়ন করা সম্ভব : আবুল কালাম আজাদ এমপি
প্রতিটি ইউনিয়নে যাবো উন্নয়নের চাহিদা জানার জন্য : আবুল কালাম আজাদ এমপি