জামালপুর জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন কান্তি চৌধুরী

দেওয়ানগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার সুমন কান্তি চৌধুরী

মদন মোহন ঘোষ
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জে সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্ট ভুক্ত আসামি গ্রেপ্তার, সন্ত্রাস, জঙ্গী, মাদক, নাশকতা মামলার আসামি গ্রেপ্তারসহ সার্বিক আইন শৃঙ্খলা বিষয়ে দক্ষতার সঙ্গে কাজ করায় জামালপুর জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার সুমন কান্তি চৌধুরী নির্বাচিত হয়েছেন।

তিনি জামালপুর জেলার দেওয়ানগঞ্জ সার্কেল অফিসার হিসাবে কর্মরত। পুলিশ সুপার কামরুজ্জামান বিপিএম সুমন কান্তি চৌধুরীর হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার তুলে দেন। চলতি বছর জুলাই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, মাদক উদ্ধার সার্বিক অপরাধ নিয়ন্ত্রনের বিষয়ে ভূমিকা থাকায় তাকে শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়।

জানা যায়, জামালপুরের দেওয়ানগঞ্জ সার্কেল অফিসার হিসাবে যোগদানের পর থেকেই এই পুলিশ কর্মকর্তার নেতৃত্বে শুরু হয় মাদক অপরাধীদের বিরুদ্ধে বিশেষ অভিযান। সার্বিক আইনশৃঙ্খলা উন্নয়নে বিভিন্ন এলাকায় উঠান বৈঠক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী সচেতনতামূলক সভা, বিট পুলিশিং সভা ও দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জে সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতিতে ভূমিকা পালন করে আসছেন তিনি। এর আগে ইসলামপুর সার্কেলের দায়িত্ব থাকায় জুন মাসেও তিনি শ্রেষ্ঠত্বে ভূষিত হয়েছিলেন।

দেওয়ানগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।