সাংবাদিক নাদিমের হত্যাকারীদের ফাঁসির দাবি

জামালপুর জেলা প্রেসক্লাবের মানববন্ধন। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের ফাঁসির দাবি জানিয়েছে জামালপুর জেলা প্রেসক্লাব। ১৮ জুন বেলা ১১টার দিকে শহরের ফৌজদারী মোড়ে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে সাংবাদিক নাদিমের পরিবারের দায়িত্ব রাষ্ট্রকে নেয়ার দাবিও জানানো হয়।

জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুকুল রানা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক। অথচ তাদের কোন নিরাপত্তা নেই। আজ নিরাপত্তার অভাবে সাংবাদিক নাদিমকে প্রাণ দিতে হলো। আর যেন কোন সাংবাদিককে এভাবে প্রাণ হারাতে না হয় এর সুরক্ষার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

এসময় মানববন্ধন থেকে বক্তারা তিনটি দাবি জানান, দাবিগুলো হলো- সাংবাদিক নাদিম হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে অবিলম্বে তার চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি এবং হত্যার সাথে জড়িত সকলকে ফাঁসি দিতে হবে।

নাদিমের পরিবারের রাষ্ট্রীয়ভাবে দায়িত্ব নিতে হবে এবং তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

অপরদিকে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের ফাঁসির দাবিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা সংসদের আয়োজন মানববন্ধন অনুষ্ঠিত হয়। ১৮ জুন বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা সংসদের আহ্বায়ক রাকিব হাসানের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জামালপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক মারুফ আহম্মেদ খান মানিক, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা সংসদের যুগ্ম-আহ্বায়ক ইমন আকন্দ প্রমুখ।

এসময় উভয় দুটি সংগঠনের মানববন্ধনে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।