প্রথম আলোর ষড়যন্ত্রমূলক সংবাদের প্রতিবাদে জামালপুর পৌর আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।ছবি: মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দৈনিক প্রথম আলোয় গত ২৬ মার্চ প্রকাশিত উদ্দেশ্যপ্রণোদিত, ষড়যন্ত্রমূলক ও অসত্য সংবাদ প্রকাশের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে জামালপুর পৌর আওয়ামী লীগ। ৩০ মার্চ বিকালে শহরের বকুলতলা চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী গের লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান মিজান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন, কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিজু আহমেদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, প্রথম আলো সব সময় আমাদের নেত্রীর বিরুদ্ধে, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। যে খবরটি প্রকাশ করা হয়েছে সেই প্রতিবেদক ও নির্বাহী সম্পাদক খবরটি প্রত্যাহার করে নিয়েছেন। এর মাধ্যমে তারা প্রমাণ করেছেন খবরটি ভিত্তিহীন, উদ্দেশ্যমূলক, ষড়যন্ত্রমূলক।

স্বাধীনতার ৫২ বছরে এসে যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতি ও শান্তির ধারায় এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্র করে আর কোনও লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের উন্নয়ন অগ্রগতির এই ধারাকে কোনোভাবেই ব্যাহত করা যাবে না।

বক্তারা আরও বলেন, আমাদের স্বাধীনতার ৫২ বছর দেশবাসী যথাযথ মর্যাদার সঙ্গে পালন করছিল। তখন দেশের একটি জাতীয় দৈনিক প্রথম আলোর একটি বিশেষ সংবাদ দেশবাসীর দৃষ্টিগোচর হয়। স্বাধীনতার এত বছরে এসেও মিথ্যাচারের বিরুদ্ধে, হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করতে হচ্ছে। এই পবিত্র মাহে রমজানেও প্রতিবাদ করতে হচ্ছে স্বাধীনতাবিরোধী সাংবাদিকতার বিরুদ্ধে। এটা অত্যন্ত দুঃখজনক।

বক্তারা আরও বলেন, এটি নতুন কোনো ষড়যন্ত্র নয়। প্রথম আলো পত্রিকা সব সময় এই সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই এই পত্রিকা আর জামালপুর আসতে দেওয়া হবে না। এই পত্রিকার অপ-সাংবাদিকতার বিরুদ্ধে সকলকেই ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা।

পরে উপস্থিত নেতা-কর্মীরা প্রথম আলো পত্রিকা ও প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান এর কুশপুত্তলিকা দাহ করেন।

এসময় জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।