জামালপুরে মোমবাতি জ্বালিয়ে ২৫ মার্চের কালরাতের শহীদদের স্মরণ

মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মোমবাতি জ্বালান জামালপুর প্রেসক্লাব ও সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জেলা শাখার নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে এবং মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা জানিয়ে ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি বাহিনীর হাতে শহীদদের স্মরণ করা হয়েছে। শুক্রবার রাত ১২টা ১ মিনিটে যৌথভাবে এ কর্মসূচি পালন করে জামালপুর প্রেসক্লাব ও সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখা।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক মো. সুরুজ্জামানের নেতৃত্বে শুক্রবার রাত ১২টা ১ মিনিটে শহরের বোসপাড়ায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে মোমবাতি জ্বালিয়ে এবং এক মিনিট নীরবতা পালন করে ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি বাহিনীর হাতে শহীদদের স্মরণ করা হয়। পরে দুটি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সংগঠন দুটির সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতি দান এবং গণহত্যার সাথে জড়িতদের বিচারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক মো. সুরুজ্জামান, যুগ্মসাধারণ সম্পাদক হাবিবুর রহমান সেলিম, কার্যকরী কমিটির সদস্য ও পোগলদিঘা ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম মানিক প্রমুখ। দুটি সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ এ কর্মসূচিতে অংশ নেন।