জামালপুরে পুলিশ মেমোরিয়াল ডে পালিত

পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। ছবি:বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান আইন শৃঙ্খলা ও জনগণের জানমাল রক্ষার মতো ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালন করে দেশের যেকোনো প্রয়োজনে ও সংকটে নিজের জীবন উৎসর্গ করতেও কুণ্ঠাবোধ করেন না বাংলাদেশ পুলিশের সদস্যরা। কর্তব্য পালনকালে প্রতিবছর অনেক পুলিশ সদস্য আহত ও নিহত হয় সেসব পুলিশ সদস্যদের স্মরণে সারাদেশের ন্যায় জামালপুর জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্স মাঠে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১ মার্চ সকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ লাইন্স মাঠে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জামালপুর জেলার পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত হয়ে পুষ্পস্তবক অর্পণ করেন পিবিআই পুলিশ সুপার এম এম সালাহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সদর সার্কেল জাকির হোসেন সুমন ও রাকিবুল হাসান রাসেলসহ থানা ও ট্রাফিক বিভাগের পুলিশ কর্মকর্তারা।

পরে নিহত পুলিশ সদস্যদের স্মরণে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ আহত ও নিহত পুলিশ পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করেন এবং ভবিষ্যতে তাদেরকে সরকারি নানা সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

পুলিশ মেমোরিয়াল ডে’২০২৩ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও জেলা গোয়েন্দা (ডিবি), সিআইডি, ট্রাফিক বিভাগের কর্মকর্তা ও প্রত্যেক থানার ওসি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ ২০১৭ সালের ১ মার্চ থেকে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ মেমোরিয়াল ডে পালন করে আসছে। প্রতিবছর সারাদেশে একসাথে পুলিশ মেমোরিয়াল ডে’২০২৩ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। যার মধ্য থেকে আহত ও নিহতদের স্মরণে বিশেষ দোয়া, পরিবারের সদস্যদের খোঁজখবর নেওয়া এবং তাদের সরকারি সহায়তা প্রদান।