জামালপুরে জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে জেলার ৬টি কেন্দ্রের ১২টি ভোটকক্ষে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে দুপুর ২টা পর্যন্ত।

এদিকে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে কোন প্রতিদ্ব›দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

এছাড়া ২ নং ওয়ার্ডে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে নাজমা পারভীন মুন্নি এবং সাধারণ সদস্য পদে ৪ নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম বাবলু ও ৫ নং ওয়ার্ডে দৌলতুজ্জামান দুলাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে জামালপুর সদরে ৭ নং ওয়ার্ডে নজরুল ইসলাম তালা মার্কা প্রতীকে ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নাঈম রহমান হাতি মার্কা প্রতীকে ১০১ ভোট পেয়েছে।

সরিষাবাড়ী ৬ নং ওয়ার্ড সদস্য পদে মো. খোরশেদ আলম উঠ পাখি প্রতীকে ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল গণি তালচাবি প্রতীকে পেয়েছে ৪২ ভোট।

দেওয়ানগঞ্জ ২ নং ওয়ার্ড সাধারণ সদস্য পদে হারুন অর রশিদ টিউবওয়েল প্রতীকে ৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বকশীগঞ্জে ১ নং ওয়ার্ড সদস্য পদে জয়নাল আবেদীন হাতি প্রতীকে ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহীনুজ্জামান শাহীন টিউবওয়েল প্রতীকে ৪৮ ভোট পেয়েছে।

এছাড়া ১ নং ওয়ার্ড সংরক্ষিত আসনে শীলা সারওয়ার হরিণ প্রতীকে ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং ৩ নং ওয়ার্ড সংরক্ষিত আসনে ফারহানা সোমা মাইক প্রতীকে ১৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জেলা রিটার্নিং অফিস সূত্র জানায়, জামালপুর জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ছিল ৯৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬৪ জন এবং নারী ভোটার ২৩৪ জন।