মেলান্দহে পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহ উপজেলায় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করার দায়ে খোরশেদ মিয়া (২০) নামে এক যুবককে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ২৮ সেপ্টেম্বর উপজেলার পয়লা বানিয়াবাড়ি ফাযিল মাদ্রাসায় দাখিল পরীক্ষা শুরুর পূর্বে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম মিঞা। দণ্ডপ্রাপ্ত মো. খুরশেদ মিয়া উপজেলার মাহমুদপুর ইউনিয়নের পাছপয়লা গ্রামের শাহজাহানের ছেলে ।

জানা গেছে, পয়লা বানিয়াবাড়ি ফাযিল মাদ্রাসায় চলমান দাখিল পরীক্ষার কেন্দ্রে পরীক্ষা শুরুর পূর্বে কেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থী একটি মেয়েকে উত্ত্যক্ত করলে দায়িত্বরত পুলিশ তাকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন প্রশাসন।

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো সেলিম মিঞা বলেন, দাখিল পরীক্ষার্থী এক মেয়েকে উত্ত্যক্ত করার দায়ে এক যুবককে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। উপজেলায় চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে করে না ঘটে সে জন্য উপজেলা প্রশাসন সচেষ্ট রয়েছে এবং কোন ধরনের বিশৃঙ্খলা ঘটলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।