জামালপুর জেলাকে যেন উচ্চপর্যায়ে নিয়ে যেতে পারি : জেলা প্রশাসক শ্রাবস্তী রায়

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় জামালপুরে নবাগত জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেছেন, একটি জেলাকে উন্নত ও সমৃদ্ধ জেলায় পরিণত করতে সরকার ও প্রশাসনের পাশাপাশি সাংবাদিকরাও নানা সমস্যা, অসঙ্গতি, অনিয়ম ও গঠনমূলক সমালোচনা তুলে ধরে সরকারকে সচেতন ও দিকনির্দেশনা দিয়ে থাকেন। এই জেলায় মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া অগ্রাধিকার প্রকল্পগুলো যেন বিশেষ উপহার। জেলাবাসীর জীবনমান উন্নত হতে প্রকল্পগুলো সঠিকভাবে দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়িত হওয়ার দরকার। এসব প্রকল্পসহ জনকল্যাণের লক্ষ্যে সরকারের গৃহীত সকল প্রকল্পগুলো বাস্তবায়িত হলে জামালপুর একটি সমৃদ্ধ ও উন্নত জেলা হিসেবে পরিচিতি পাবে। আপনারা সরকারের ভালো প্রকল্পগুলো সংবাদ মাধ্যমে তুলে ধরবেন।

১ জুন সন্ধ্যায় জেলা প্রশাসকের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক শ্রাবস্তী রায় এসব কথা বলেন।

জামালপুর জেলায় বিদ্যমান নানা সমস্যা নিয়ে সাংবাদিকদের বক্তব্যের প্রেক্ষিতে জেলা প্রশাসক আরো বলেন, আজকে আপনারা সাংবাদিকরা এই মতবিনিময় সভায় এই জামালপুর জেলায় বিদ্যমান দীর্ঘদিনের অনেক সমস্যা নিয়ে আলোকপাত করেছেন। আমি অনেক কিছুই জানতে পারলাম। আপনাদের তুলে ধরা এই কথাগুলো এক অর্থে এই জেলার সাধারণ মানুষেরই বক্তব্য।

তিনি বলেন, সমস্যাগুলোর সমাধান করতে পারলে এর সুবিধা এই জেলার সাধারণ মানুষেরাই পাবে। আমরা সাংবাদিকদের সহকর্মী, সাংবাদিকরাও আমাদের সহকর্মী। পারস্পরিক সহযোগিতামূলক মনোভাব নিয়ে যার যার অবস্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যেতে চাই। এই জামালপুর জেলাকে যেন উচ্চপর্যায়ে নিয়ে যেতে পারি সাংবাদিকসহ জেলার সর্বস্তরের মানুষের প্রতি এই সহযোগিতা কামনা করেন তিনি।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায়কে ফুল দিয়ে স্বাগত জানান জামালপুর প্রেসক্লাবের কর্মকর্তা ও সদস্যবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) মো. মোক্তার হোসেন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহি মাকাম ও সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, বাংলারচিঠিডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম, আজকের জামালপুরের সম্পাদক এম এ জলিল, আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক কবি সাযযাদ আনসারী, আইনজীবী মো. ইউছুফ আলী, দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, দৈনিক সমকালের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি শুভ্র মাহাদি, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক শাহ জামাল প্রমুখ বক্তব্য রাখেন।

সভা শেষে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ এই ক্লাবের অন্যান্য সদস্য ও সাংবাদিকরা নবাগত জেলা প্রশাসক শ্রাবস্তী রায়কে ফুল দিয়ে স্বাগত জানান।

মতবিনিময় সভায় জামালপুর প্রেসক্লাব ও জামালপুর জেলা প্রেসক্লাবের কর্মকর্তা, সদস্য এবং জেলায় কর্মকর্ত দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকা ও টিভি চ্যানেলের সাংবাদিকরা অংশ নেন।