জামালপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭টি ক্লিনিক সিলগালা, জরিমানা আদায়

জামালপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে অবৈধ ও অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ২৯ মে অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। এ সময় শহরের মেডিল্যাব ডায়াগনোস্টিক সেন্টার, সানরাইজ ডায়াগনোস্টিক সেন্টার ও ডিজিটাল চক্ষু হাসপাতাল এই ৩টি প্রতিষ্ঠান সিলগালা করা হয় এবং ডক্টরস জেনারেল হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান এ অভিযানের নেতৃত্ব দেন।

এদিকে ২৮ মে সদরের বিভিন্ন ইউনিয়নে ৭টি অনিবন্ধিত ডায়াগনোস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ১টি ক্লিনিককে সিলগালা ও ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটুস লরেন্স চিরান জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় জেলা সিভিল সার্জন অফিস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সহযোগিতায় ২৮ মে থেকে অনিবন্ধিত ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলোতে অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ২৯ মে পৌরসভার ৪টি ক্লিনিকে অভিযান চালিয়ে ৩টি সিলগালা ও ১টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. শাফি, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উত্তম কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।