জামালপুরে ঢাবিয়ানদের দোয়া ও ইফতার মাহফিল

জামালপুরে ঢাবিয়ানদের দোয়া ও ইফতার মাহফিল। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: প্রতিবছরের মতো পবিত্র মাহে রমজান সামনে রেখে এবারও আনন্দমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র, ছাত্রীদের সম্মিলনের মাধ্যমে ২৩ এপ্রিল দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাবিয়ান জামালপুরের আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা সরকারি আশেক মাহমুদ কলেজের সাবেক অধ্যক্ষ শফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট ব্যাংকার নাজমুল হক। ইফতার মাহফিলে বিশেষভাবে আমন্ত্রিত হয়ে আসেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম।

জামালপুরে ঢাবিয়ানদের দোয়া ও ইফতার মাহফিল।ছবি: বাংলারচিঠিডটকম

জামালপুর ডায়াবেটিস হাসপাতাল ভবনের ফুডজোনে আয়োজিত ইফতার মাহফিলে জেলা জজ আদালতের বিচারকবৃন্দ, বিশিষ্ট ব্যাংকারগণ, সরকারি কর্মকর্তাবৃন্দ, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার সাথে যুক্ত যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে জামালপুরে বিভিন্ন দায়িত্ব নিয়ে অবস্থান করছেন তারাই এ অনুষ্ঠানে অংশ নেন।

জ্যেষ্ঠ, কণিষ্ঠ মিলে দুই শতাধিক ঢাবিয়ান ইফতার মাহফিলে অংশ নেন। এ মিলনমেলায় আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন জামালপুর ঢাবিয়ানরা প্রতিমাসে একবার হলেও মিলিত হয়ে আনন্দ আড্ডাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করবেন।