নকলায় ৫টি অবৈধ ইট ভাটার মালিককে ৯ লক্ষাধিক টাকা জরিমানা

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের নকলায় অনুমোদনহীন পাঁচটি ইটভাটায় অভিযান চালিয়ে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। আজ রোববার (১০ এপ্রিল) দিনব্যাপী অভিযান পরিচালনা করে উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে ওঠা অবৈধ ইট ভাটা মালিকদের কাছ থেকে ওইসব জরিমানার অর্থ আদায় করা হয়।

জেলা পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, আজ পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদের নেতৃত্বে নকলায় গড়ে ওঠা অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এ দিন সুমন ব্রিক্স, জননী ব্রিক্স, বাবা ব্রিক্স ও সেভেন স্টার ব্রিক্স প্রতিষ্ঠানের মালিক পক্ষকে দুই লাখ করে এবং চমক ব্রিক্সকে এক লাখ ২০ টাকা জরিমানা করা হয়।

এসময় শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আল মাহমুদ, পরিদর্শক নয়ন কুমার রায়, ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ পরিদর্শক দেলোয়ার হোসেন, নকলা থানা পুলিশের এসআই সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ বলেন, জেলা প্রশাসক কর্তৃক লাইসেন্স না থাকা এবং আবাসিক এলাকার এক কিলোমিটারের মধ্যে ইট ভাটা স্থাপন করায় মালিক পক্ষের কাছ থেকে ৯ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রুবেল মাহমুদ আরো বলেন, সরকারি আইন অমান্য করে ইটভাটা স্থাপন করা হলে ভবিষ্যতেও এ ধরণের অভিযান পরিচালনা করা হবে।