ভারতে ২৪ ঘণ্টায় করোনায় ১০ হাজার ৯২৯ জন আক্রান্ত, ৩৯২ জনের মৃত্যু

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ ভারতে ৬ নভেম্বর নতুন করে ১০ হাজার ৯২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩৯২ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে তিন কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৮৩ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে চার লাখ ৬০ হাজার ২৬৫ জনে দাঁড়ালো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।

স্থানীয় সময় সকাল আটটায় হাল নাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগির সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৯২২ জনে থেকে কমে বর্তমানে এক লাখ ৪৬ হাজার ৯৫০ জনে দাঁড়িয়েছে।

মন্ত্রণালয় জানায়, চিকিৎসাধীন রোগির এ সংখ্যা মোট আক্রান্তের ০.৪৩ শতাংশ। গত বছরের মার্চের পর থেকে এ সংখ্যা সর্বনিম্ন। এদিকে করোনাভাইরাস থেকে দেশব্যাপী সুস্থতার হার ৯৮.২৩ শতাংশ। গত বছরের মার্চের পর এ সংখ্যা সর্বোচ্চ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, টানা ২৯ দিন ধরে কোভিড-১৯ রোগে প্রাত্যহিক সংক্রমণ ২০ হাজারের নিচে থাকতে দেখা যাচ্ছে। এদিকে ১৩২ দিন ধরে প্রতিদিনের সংক্রমণের সংখ্যা ৫০ হাজারের নিচে রয়েছে।

উপাত্ত অনুযায়ী, ভারতে প্রাত্যহিক আক্রান্তের হার ১.৩২ শতাংশ। গত ৩৩ দিন ধরে সংক্রমণের এ সংখ্যা ২ শতাংশের নিচে থাকতে দেখা যাচ্ছে। দেশটিতে সাপ্তাহিক সংক্রমণের হার গড়ে ১.২৭ শতাংশ।