পোগলদিঘা উচ্চ বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা নিরসন চায় শিক্ষার্থীরা

পোগলদিঘা উচ্চ বিদ্যালয় মাঠের দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসন ও মাঠ উঁচুকরণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা উচ্চ বিদ্যালয় মাঠের দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসন ও মাঠ উঁচুকরণের দাবিতে মানববন্ধন হয়েছে। ৯ অক্টোবর দুপুরে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে বিদ্যালয়ের সামনের তারাকান্দি রেলওয়ে স্টেশন এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি আইনজীবী ইউসুফ আলী, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, পোগলদিঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন তরফদার, সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ, পোগলদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশিদ, শিক্ষার্থী রাফিউল আলম বিজয় প্রমুখ।

পোগলদিঘা উচ্চ বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা। ছবি: বাংলারচিঠিডটকম

এসময় বক্তারা জানান, পানি নিষ্কাশন না হওয়ায় বছরের বেশিরভাগ সময় পোগলদিঘা উচ্চ বিদ্যালয়ের মাঠটি পানির নিচে তলিয়ে থাকে। এতে বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াতে যেমন ভোগান্তি পোহাতে হয় তেমনি খেলাধুলার পরিবেশ না থাকায় প্রতিভা বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের খেলার মাঠের দীর্ঘস্থায়ী জলাবদ্ধতা নিরসন ও মাঠ উচুকরণের জোর দাবি জানান তারা।