গৃহহীনদের ঘর নির্মাণ নিয়ে দেওয়ানগঞ্জে ইউএনওর সংবাদ সম্মেলন

বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সোলায়মান হোসেন। ছবি : বিল্লাল হোসেন মণ্ডল

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি,
বাংলারচিঠিডটকম

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার- এই লক্ষ্য নিয়ে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে সারাদেশের ন্যায় জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলাতেও ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এই উপজেলায় নির্মাণ করা হচ্ছে ১৭২টি আধাপাকা ঘর।

১৭ জানুয়ারি বিকেলে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত উপজেলা প্রাশসনের এক সংবাদ সম্মেলনে ঘর নির্মাণ কাজের অগ্রগতি তুলে ধরেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ বিন রশিদ। তিনি সাংবাদিকদের জানান, এ উপজেলায় ১৭২টি ঘর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী গৃহহীনদের মাঝে এই ঘর উপহার দেওয়ার কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে।

তিনি বলেন, দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আমিসহ ঘর নির্মাণ উপজেলা কমিটির সকল কর্মকর্তা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি এ উপজেলার ঘরগুলোর নির্মাণ কাজ যাতে দ্রুত শেষ করা যায়। দ্রুত সময়ের মধ্যে ঘর নির্মাণ কাজ শেষ করে গৃহহীনদের মাঝে ঘর বুঝিয়ে দেওয়ার কাজে উপজেলায় কর্মরত সকল সাংবাদিকসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন ইউএনও।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এনামুল হাসান।

এ সময় ঘর নির্মাণ নিয়ে মুক্ত আলোচনায় অংশ নেন দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ইত্তেফাক প্রতিনিধি রেজাউল করিম এলান, সহ-সভাপতি নয়াদিগন্ত প্রতিনিধি খাদেমুল ইসলাম, সাধারণ সম্পাদক যুগান্তর প্রতিনিধি মদন মোহন ঘোষ, সাংগঠনিক সম্পাদক ভোরের কাগজ প্রতিনিধি বিল্লাল হোসেন মণ্ডল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কালের কণ্ঠ প্রতিনিধি তারেক মাহমুদ, সাহিত্য বিষয়ক সম্পাদক মানবকণ্ঠ প্রতিনিধি জাকিউল ইসলাম, প্রচার সম্পাদক যায়যায় দিন প্রতিনিধি নজরুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক আজকের জামালপুর প্রতিনিধি রশিদুল ইসলাম, কার্যকরী সদস্য জাকিউল ইসলাম জনি, মাশফিকুর রহমান বকুল, আনোয়ার হোসেন, হারুন অর রশিদ হারুন, ফরিদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।