জামালপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে সম্পূরক খাদ্য প্রদর্শনী

জামালপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে খাদ্য প্রদর্শনী। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

শিশুদের স্বাভাবিক বৃদ্ধি ও মেধা বিকাশের লক্ষ্যে ৭ থেকে ৯ মাস বয়সী শিশুদের সম্পূরক খাদ্য প্রদর্শনী ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ এর পুষ্টি কর্মকর্তা চিকিৎসক আলমগীর।

জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের গোদাশিমলা কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত শিশু সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুছ ছাত্তার। এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ইউনিসেফ এর জেলা পুষ্টি সমন্বয়কারী জাকির হোসেন, উন্নয়ন সংঘের জেলা ব্যবস্থাপক লিটন সরকার, উপজেলা ব্যবস্থাপক হেলাল উদ্দিন, সিএইচসিপি রুপালী খাতুন প্রমুখ।

জামালপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।ছবি: বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে অনুষ্ঠাস্থলে মাদের সুষম খাদ্যের রান্না পদ্ধতি এবং শিশুদের খাবার কৌশল শিখানো হয়। ১৪ ডিসেম্বর জামালপুর সদর, মেলান্দহ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলায় একই প্রক্রিয়ায় অনুষ্ঠান আয়োজন করা হয়। জেলায় মোট ৩৪টি প্রদর্শনী হবে বলে আয়োজক সংস্থা জানায়। অনুষ্ঠানে দুই হাজার মা ও শিশু এই আয়োজনে অংশ নিবে।

উন্নয়ন সংঘের মাতৃ ও নবজাতক স্বাস্থ্যসহ যৌন, প্রজনন স্বাস্থ্য এবং অধিকার উন্নয়নের জন্যে কমিউনিটিভিত্তিক কার্যক্রমের আওতায় এই সম্পূরক খাদ্য প্রদর্শনী ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।