খাদ্য চায় ছনকান্দার কর্মহীন মানুষেরা

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়ায় জামালপুর পৌরসভার ছনকান্দা এলাকার ৯ নম্বর ওয়ার্ডের নিম্নআয়ের মানুষেরা খাদ্য সহায়তার দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে ।

৯ এপ্রিল সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জামালপুর-ময়মনসিংহ মহাসড়কে ছনকান্দা গ্রামের নারী-পুরুষ ও শিশুরা এ মানববন্ধনে অংশ নেয়। তাদের দাবি কর্মহীন হয়ে পড়ায় ঘরবন্দি নিম্নআয়ের পরিবারগুলোর খাবার শেষ হলেও কেউ তাদের খোঁজ নিচ্ছেন না। পৌরসভার মেয়র, কাউন্সিলর ও প্রশাসনের লোকজনের সাথে যোগাযোগ করেও কোন সাহায্য সহযোগিতা পাননি তারা। দ্রুত খাদ্য সহায়তা প্রদানের জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ছনকান্দা গ্রামের রাহাত মোশারফ, সুরুজ উদ্দিন ও মনছুর ড্রাইভার।

জামালপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র ফজলুল হক আকন্দ জানান, ৯ নম্বর ওয়ার্ডে তিনি ১২৪টি পরিবারকে খাদ্য সহায়তা দিতে পেরেছেন। ছনকান্দা গ্রামের ২৭টি পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এই ওয়ার্ডে অন্তত দুই হাজার কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা প্রয়োজন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম। তিনি জানান, জেলা প্রশাসকের নির্দেশক্রমে এই এলাকা থেকে তালিকা তৈরি করা হবে। তালিকা অনুযায়ী অতিদরিদ্র থেকে শুরু করে সকলকে পর্যায়ক্রমে ত্রাণ সামগ্রী দেওয়া হবে।