ডাংধরায় মুজিব শতবর্ষ পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ডাংধরায় মুজিব শতবর্ষ পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী (দেওয়ানগঞ্জ) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নে মুজিব শতবর্ষ পালনের প্রস্তুতিমূলক এক মতবিনিময় সভা অনু্ষ্ঠিত হয়েছে। ৩ মার্চ দুপুরে ডাংধরা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ১৭ মার্চ মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. মাসুদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাংধরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুর রহমান, জ্যেষ্ঠ সহসভাপতি আব্দুল গফুর আর্মী, গোলাম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, ডাংধরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আকোয়াত হোসেন, সাবেক চেয়ারম্যান আবুল হোসেন, সাবেক চেয়ারম্যান আব্দুর রশীদ মন্ডল ফটিক, বাঘারচর আলিম মাদরাসার অধ্যক্ষ আবুল কালাম আজাদ, কাউনিয়ার চর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হানুল কবীর, দীপশিখা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর কবির, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বোরহান উদ্দিন, শহিদুর রহমান, আব্দুর রাজ্জাক বাদল, ওমর ফারুক ও শাহজামাল প্রমুখ।

বক্তাগণ বলেন, ‘মুজিব শতবর্ষ’ সার্বজনীন স্বতস্ফূর্তভাবে আপামর জনসাধারণ উদযাপন করতে পারে, সেজন্য পরামর্শমূলক আলোচনা করা হয়।

সাবেক চেয়ারম্যান আকোয়াত হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের নয়, তিনি দলমত নির্বিশেষে সকল মানুষের নেতা, আমরা সকলে মিলে বঙ্গবন্ধু তৈরি করেছি। তাই এই মহান নেতার ‘শতবর্ষ পূর্তি’ উদযাপন সবাই মিলেমিশে করবো।

চেয়ারম্যান শাহ মো. মাসুদ বলেন, ডাংধরা ইউনিয়ন পরিষদের উদ্যোগে আপাতত কাউনিয়ারচর বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে দিনব্যাপী যেসব কর্মসুচি নেয়া হবে তার মধ্যে পতাকা উত্তোলন, কেককাটা, কোচকাওয়াজ, দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর আত্মজীবনী, বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর ভাষণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

মুজিব শতবর্ষ পালনের প্রস্তুতিমূলক সভা সঞ্চালনা করেন ডাংধরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।

সভায় ডাংধরা ইউনিয়নের বাঘারচর কলেজ ও মাদরাসা, বিভিন্ন উচ্চ বিদ্যালয়, ২৪টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানগণ ও সাবেক চেয়ারম্যানগণ এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।