হাফেজানগর বালিকা দাখিল মাদরাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাদরাসার পক্ষ থেকে সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেনকে সম্মাননা স্মারক দেওয়া হয়। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

‘জয় পরাজয় বড় কথা নয়, ক্রীড়ায় অংশগ্রহণই বড় কথা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুর শহরের বোষপাড়া এলাকায় হাফেজানগর বালিকা দাখিল মাদরাসায় ৩৩তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১ মার্চ সকালে মাদরাসা মাঠ প্রাঙ্গণে এ ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করা হয়।

হাফেজানগর বালিকা দাখিল মাদরাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইনজীবী এইচ আর জাহিদ আনোয়ারের সভাপতিত্বে ক্রীড়ানুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, ঢাকা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ড. মাসুদ আনোয়ার, জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাঈম রহমান, জামালপুর পৌরসভার প্যানেল মেয়র রাজীব সিংহ সাহা, জামালপুর সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান বাপ্পী প্রমুখ। সভা সঞ্চালনা করেন হাফেজানগর বালিকা দাখিল মাদরাসার সহকারী সুপার এম এ জলিল তারা।

ক্রীড়ানুষ্ঠানের আলোচনার আগে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দকে ক্রীড়া ব্যাচ ও সম্মাননা স্মারক তুলে দেন মাদরাসা কর্তৃপক্ষ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। পরে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করে ক্রীড়ানুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশ নিতে হবে। তিনি বলেন, শহরের মাঝে এই মহিলা মাদরাসাটিতে আমার সার্বিক সহযোগিতা সব সময় থাকবে। তিনি আরও বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান থেকে শুরু করে মসজিদ, মাদরাসাতে আমি অনেক অনুদান দিয়ে আসছি। আগামীতেও আমার এ সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি মাদরাসাটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন হাফেজানগর বালিকা দাখিল মাদরাসার সুপার সেলিনা আক্তার।