আইজিপি ব্যাজ ও সনদ পেলেন নকলা থানার এসআই মোস্তাফিজুর রহমান

আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এসআই মো. মোস্তাফিজুর রহমানকে আইজিপি ব্যাজ পরিয়ে দেন। ছবি : বাংলারচিঠিডটকম

শফিউল আলম লাভলু, নকলা (শেরপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

বাংলাদেশ পুলিশের আইজিপি ব্যাজ পেলেন শেরপুরের নকলা উপজেলা চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) এসআই মো. মোস্তাফিজুর রহমান। ৭ জানুয়ারি দুপুরে রাজারবাগ প্যারেড গ্রাউন্ডে আইজিপি ব্যাজ গ্রহণ করেন তিনি। বাংলাদেশ পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এসআই মো. মোস্তাফিজুর রহমানকে আইজিপি ব্যাজ পরিয়ে দেন।

জানা যায়, মো. মোস্তাফিজুর রহমান ২০১৩ সালের শেরপুর সদর থানায় যোগদান করেন। যোগদানের পর থেকে তার চৌকস নেতৃত্বে সদর উপজেলায় মাদক উদ্ধার, সন্ত্রাস, ইভটিজিং ও অপরাধ দমনসহ আইন শৃঙ্খলার সার্বিক উন্নয়নে কাজ করেছেন। ২০১৯ সালে জুয়া, মাদক, পলাতক আসামি গ্রেপ্তার, অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি, হত্যা, সন্ত্রাসী ও মাদক মামলার রহস্য উদঘাটন করে আসামিদের দ্রুত গ্রেপ্তার করায় বিশেষ অবদান রাখায় আইজিপি ব্যাজের জন্য মনোনীত করা হয়। এর আগে তিনি ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (এসআই) নির্বাচিত হয়ে সম্মাননা সনদ ও ক্রেস্ট পেয়েছিলেন। এসআই মো. মোস্তাফিজুর রহমান ২০১৯ সালের ২ সেপ্টেম্বর নকলার চন্দ্রকোনার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) হিসেবে যোগ দেন।

উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম, সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম, বর্তমান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল-মামুন ও নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন শাহের উৎসাহ ও অনুপ্রেরণায় আমি এ পদক পেয়েছি। তারা আমাকে কাজের দিক নির্দেশনা দিয়েছিলেন বলেই আমি আজ আইজিপি ব্যাজ, সনদসহ নগদ অর্থ সম্মননা পেয়েছি। তাছাড়াও শেরপুর সদর থানার সকল কর্মকর্তা ও পুলিশ সদস্যদেরও অনেক অবদান রয়েছে। তাদের কাছে আমি কৃতজ্ঞ। বরাবরের মতই সার্বিক আইন শৃঙ্খলার উন্নতির লক্ষে সর্বদা তৎপর থাকবো।