সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ঐতিহ্যবাহী সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ৪ জানুয়ারি দুপুরে বিদ্যালয়টির মিলনায়তনে আলোচনা সভা, কেককাটা ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের কার্যনির্বাহী পরিচালনা কমিটির সভাপতি এ. কে. এম জহুরুল ইসলাম মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক মজিবুর ইসলাম দিলিপের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য মো. মোজাফফর হোসেন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। তোমরা শিক্ষার্থীরা মনযোগ দিয়ে লেখাপড়া করে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে বড় বড় পদে স্থান করে নিবে। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে সরকার নানামুখী কর্মসূচি নিয়েছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। সরকার শিক্ষার্থীদের পাশাপাশি বেকারদের জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। তাই ভালোভাবে লেখাপড়া করার কোন বিকল্প নেই।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় পৌরসভার কাউন্সিলর শাহরিয়ার আলম ইদু, তুলসীরচর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মো. শহীদুল্লাহ, সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউর রহমানসহ বিদ্যালয় পরিচালনা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ ও এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।