শ্রীপুর ইউনিয়নে ৪০ লিটার চোলাই মদ জব্দ, ৫০০ লিটার ধ্বংস

শ্রীপুর ইউনিয়নের টাস্কফোর্সের অভিযানে জব্দ করা হয় ৪০ লিটার চোলাই মদ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর সদরের শ্রীপুর ইউনিয়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে টাস্কফোর্সের অভিযানে স্থানীয় মালতী রবিদাশের বাড়ি থেকে ৪০ লিটার চোলাই মদ জব্দ এবং ৫০০ লিটার চুলাই মদ তৈরির নেশা জাতীয় দ্রব্য (ওয়াশ) ধ্বংস করা হয়েছে। ৩ ডিসেম্বর দুপুরে এ অভিযান চালায় টাস্কফোর্স।

জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিনের নেতৃত্বে পরিচালিত টাস্কফোর্স দলে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের অধিনায়ক পুলিশ সুপার তোফায়েল আহমেদ মিয়া ও বেশ কয়েকজন র‌্যাব সদস্য, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. হুমায়ুন কবীর ভুঁইয়া, স্যানেটারি পরিদর্শক মো. রফিকুল ইসলাম, সদর থানার পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা এ অভিযানে অংশ নেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, টাস্কফোর্সের দলটি ৩ ডিসেম্বর বেলা সাড়ে ১২টার দিকে সদর উপজেলার শ্রীপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামে মালতী রবিদাশের বাড়িতে অবৈধভাবে চোলাই মদ তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে। অভিযানের বিষয়টি টের পেয়ে মালতী রবিদাশ ও তার বাড়ির লোকজনরা সবাই পালিয়ে যান। সেখান থেকে দুটি প্লাস্টিকের কনটেইনারে মজুদ ৪০ লিটার চোলাই মদ জব্দ করা হয়। এ সময় ওই বাড়ির আঙিনায় মাটি খুঁড়ে ১০টি কনটেইনার ভর্তি ৫০০ লিটার চোলাই মদ তৈরির নেশা জাতীয় দ্রব্য (ওয়াশ) জব্দ করে তাৎক্ষণিক ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. হুমায়ুন কবীর ভুঁইয়া জানান, চোলাই মদ তৈরি, বিক্রি ও মজুদ করার অভিযোগে স্থানীয় মৃত মিঠু রবিদাশের স্ত্রী মালতী রবিদাশসহ তার সহযোগীদের বিরুদ্ধে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন এ অভিযানের সত্যতা নিশ্চিত করে বাংলারচিঠিডটকমকে বলেন, ‘সমাজ থেকে মাদক নির্মূলে টাস্কফোর্সের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’