আবরার হত্যার প্রতিবাদ জানালো জামালপুর জেলা বিএনপি

সমাবেশে বক্তব্য রাখেন বিএনপিনেতা মনিরুল হক চৌধুরী। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

ভারতের সাথে দেশবিরোধী অসম চুক্তি বাতিলের দাবি এবং বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে জামালপুরে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। ১৩ অক্টোবর দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের শহীদ ক্যাপ্টেন সালাহ উদ্দিন সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টামন্ডলীর সদস্য মনিরুল হক চৌধুরী।

বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জেলখানায় কেমন আছেন আপনারা তা জানেন না। জানলে কেউ আর ভাত খেতে পারতেন না। এই পরিস্থিতি দেখার আগে আল্লাহ আমাদের কেন নিয়ে গেলেন না।’ তিনি আবেগ-আপ্লুত হয়ে আরো বলেন, ‘দেশনেত্রীকে মুক্ত করতে হলে এভাবে আমাদের বসে থাকলে চলবে না। আগামী দিনে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আমাদের নেত্রীকে মুক্ত করা হবে ইনশাল্লাহ।’

বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী বর্তমান সরকারের ভারতের সাথে বিভিন্ন ইস্যুতে করা চুক্তিগুলোকে দেশবিরোধী অসম চুক্তি আখ্যায়িত করে এসব চুক্তি বাতিলের দাবি জানান। একই সাথে তিনি বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুল, মো. আমজাদ হোসেন ও সফিউর রহমান সফি, যুগ্মসাধারণ সম্পাদক শহীদুল হক খান দুলাল, দপ্তর সম্পাদক গোলাম রব্বানী প্রমুখ। বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সকল সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেন।