জাতির পিতা উপাধি কারো দয়ার দান না : তথ্য প্রতিমন্ত্রী

সরিষাবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান বলেন, জাতির পিতা উপাধি করো দয়ার দান না। বাংলাদেশ নামে রাষ্ট্র বিনির্মাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অতুলনীয়। তিনি বাঙালি জাতির প্রতিষ্ঠাতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে উচ্চ মর্যাদায় অধিষ্ঠিত করেছিলেন। তার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। তাই এদেশের মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাঙালি জাতির পিতা সম্মানে ভুষিত করেছেন। স্বাধীন বাংলাদেশের প্রতিটি নাগরিকের উচিৎ তার নাম উচ্চারণ করার আগে তাকে সম্মান করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলা।

তিনি ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় জামালপুরের সরিষাবাড়ি রেলওয়ে স্টেশন এলাকায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনদশায় ইসলামের খেদমত করে গেছেন। তিনিই প্রথম ইসলামিক ফাউন্ডেশন তৈরি করেছেন। বাংলাদেশে মুসলমানদের ইসলাম প্রচার করার জন্য টঙ্গিতে ইজতেমা চালু করেছেন। ঢাকাতে জাতীয় মসজিদ বায়তুল মোকারম তিনিই প্রতিষ্ঠিত করে গেছেন। তার মেয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ তৈরি করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, জামালপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক বাবলু, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান শাহজাদা, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের জমিদাতা সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন, উপজেলা ইমাম সমিতির সভাপতি নাজমুল হুদা প্রমুখ।

গণপূর্ত অধিদপ্তরের বাস্তবায়নে ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে। ইসলাম ব্রাদাস লিমিটেড ও তরফদার ট্রেড কর্পোরেশন ঠিকাদারি প্রতিষ্ঠান মডেল মসজিদটি নির্মাণ করছে।