সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু

হযরত আলী বেপারী

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা ও কিলঘুষির আঘাতে হযরত আলী বেপারী নামে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে। ১ সেপ্টেম্বর রাত ৮টার দিকে উপজেলার ডোয়াইল ইউনিয়নের হাটবাড়ী বেপারীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নিহত হযরত আলীর স্ত্রী মালেকা বেগম বলেন, উপজেলার প্বার্শবর্তী বালিয়া গ্রামের আব্দুল কাদেরের ভোগ দখলি ৬৫ শতাংশ জমি নিয়ে হাটবাড়ী বেপারীপাড়া গ্রামের স্বপন মিয়া ওরফে বুধুর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে আব্দুল কাদের ও স্বপন মিয়ার মধ্যে আদালতে মামলা চলছে। ওই বিরোধপূর্ণ ৬৫ শতক জমি ১৫ বছর আগে স্বপন মিয়ার প্রতিবেশী হযরত আলী বেপারী ২ লাখ টাকা দিয়ে আব্দুল কাদেরের কাছ থেকে বন্ধকী নেয়। এ জমি বন্ধকী নেয়ার অপরাধে স্বপন ওরফে বুধু মিয়ার সঙ্গে হযরত আলীর মধ্যে বিরোধ চলমান রয়েছে।

এদিকে ১ সেপ্টেম্বর রাত ৮টার দিকে তুচ্ছ একটি ঘটনায় স্বপন মিয়া ওরফে বুধুর স্ত্রী রওশনারা বেগম ও হযরত আলীর সর্মথক মেছের আলীর শারীরিক প্রতিবন্ধী স্ত্রী হামিদা বেগমের সাথে ঝগড়া বাঁধে। এ সময় স্বপন মিয়া ঘটনাস্থলে এসে শারীরিক প্রতিবন্ধী হামিদাকে তার ঘর থেকে টেনে হেচঁড়ে বের করে নির্যাতন চালাতে থাকে। হামিদা বেগমের ডাকচিৎকারে হযরত আলী এসে তাতে বাধা দেন। এ বাধা দেওয়ার অপরাধে হযরত আলীর ওপর ক্ষিপ্ত হয়ে উঠে স্বপন মিয়া। এক পর্যায়ে স্বপন মিয়াসহ তার সমর্থকরা হযরত আলীর ওপর চড়াও হয়ে হামলা চালায় এবং বেধড়ক কিলঘুষি মারতে থাকলে মাটিতে লুটে পড়েন। ঘটনাস্থলেই মৃত্যু হয় হযরত আলীর। এ ঘটনার পর থেকে স্বপন মিয়া ওরফে বুধুসহ তার পরিবারের লোকজন বসত ঘরে তালা ঝুলিয়ে গাঁ ডাকা দিয়েছেন।

সরিষাবাড়ী থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) জোয়াহের হোসেন খান বলেন, নিহত হযরত আলীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন আসলেই তার মৃত্যুর কারণ জানা যাবে।