জামালপুরে শুরু হয়েছে বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্যক্রম

বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন জামালপুর কমিটির প্রথম সভায় কমিটির সভাপতি সংসদ সদস্য মির্জা আজমসহ অন্যান্য সদস্যবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

হাতের কাছেই মানুষের হার্টের চিকিৎসাসুবিধা দিতে জামালপুরে স্বতন্ত্র অত্যাধুনিক সুবিধাসম্পন্ন বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে জামালপুরে শুরু হয়েছে বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কার্যক্রম। ইতিমধ্যে সংসদ সদস্য এবং সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের ঐকান্তিক প্রচেষ্টায় ১০ সদস্যের উপদেষ্টা পরিষদ ও ২৩ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন জামালপুর শাখার কমিটির অনুমোদন দিয়েছে বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন জামালপুর শাখার নতুন কার্যকরী কমিটির প্রথম সভা ২৬ জুন সকাল ১০টায় জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে অনুষ্ঠিত হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি সংসদ সদস্য মির্জা আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমিটির সহসভাপতি জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও জি এস এম মিজানুর রহমান, সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, যুগ্মসাধারণ সম্পাদক মো. ওবায়দুল্লাহ সুজা, সদস্য যথাক্রমে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, সিভিল সার্জন চিকিৎসক গৌতম কুমার রায়, মাসুম রেজা রহিম, হাজি দিদার পাশা, আজিজুর রহমান ডল, ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

সভায় জানানো হয়, বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন জামালপুরের জন্য শেখ হাসিনা মেডিকেল কলেজ সংলগ্ন মনিরাজপুর এলাকায় ৪৩ শতাংশ জমি নির্বাচন করা হয়েছে। এ ছাড়া ১৫ আগস্টের আগ পর্যন্ত সপ্তাহে একদিন শহরের সুবিধাজনক স্থানে ঢাকা থেকে হার্টের বিশেষজ্ঞ ডাক্তার এনে জামালপুর জেলার হার্টের রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। সভায় জামালপুর জেলা কমিটির অনুমোদন দিয়ে এই ফাউন্ডেশনের কার্যক্রম জামালপুরে শুরু করার জন্য বাংলাদেশ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় পরিচালনা পর্ষদসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।