জামালপুরে নারী-শিশু ধর্ষণ, হত্যা, নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

জামালপুরে শিশু কল্যাণ কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরে ধর্ষক মাজেদুলকে অবিলম্বে গ্রেপ্তার, জামালপুরসহ সারাদেশে অব্যাহত নারী, শিশু ধর্ষণ, হত্যা, নির্যাতনের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শহরের দয়াময়ী মোড়ে সকাল সাড়ে ১১টায় ঘন্টাব্যাপী এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জামালপুর শিশু কল্যাণ কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক আলী জহির।

জামালপুর শিশু কল্যাণ কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দালন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক উৎপল কান্তি ধর, বিশিষ্ট রাজনীতিক আমির উদ্দিন, উন্নয়ন সংঘের আঞ্চলিক ব্যবস্থাপক মিনারা পারভীন, সংস্থার শিশু সুরক্ষা প্রকল্পের স্বেচ্ছাসেবক আফরিন, উদীচী জামালপুর জেলা সংসদের সহসভাপতি রনজিৎ বিশ^াস খোকন, শরিফপুর ইউনিয়নের বাসিন্দা শিক্ষক মেরাজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ যে, সম্প্রতি জামালপুর সদর উপজেলার রঘুনাথপুর গ্রামে নিজ বাড়ির গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে পলাতক আসামি জামালপুর জেলার মেলান্দহ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মাজেদুল ইসলামকে অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং জামালপুরসহ সারাদেশে ধর্ষণ, যৌন নির্যাতন বন্ধের দাবিতে এই মানববন্ধন করা হয়। বিভিন্ন শ্রেণি পেশার দুই শতাধিক মানুষ এতে অংশ নেন।

জামালপুরে শিশু কল্যাণ কমিটি ও সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

বক্তারা বলেন, পত্রিকায় পাতায় প্রতিদিন নারী ও শিশু ধর্ষণের খবরে দেশবাসী উদ্বিগ্ন। বিদ্যালয়ে কর্মক্ষেত্রে, পরিবহনে, নিজ বাড়িতে অর্থাৎ সর্বক্ষেত্রে নারী ও শিশুরা অনিরাপদ হয়ে উঠছে। ধর্ষণ ও ধর্ষণ শেষে হত্যা, যৌন হয়রানী, শারীরিক নির্যাতনের মাত্রা ক্রমশই ভয়াবহ রূপ ধারণ করছে। সরকার এই নৈরাজ্য বন্ধ করতে ব্যর্থ হলে জনগণ পথে নেমে আসবে। জনরোষ দাবানলের মতো ছড়িয়ে পড়লে সরকারের সামাল দেওয়া কঠিন হড়ে পড়বে।

এর আগে সকাল সাড়ে ১০টায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে সাম্প্রদায়িক সম্প্রীতি এবং নারী শিশু ধর্ষণের প্রতিবাদে দয়াময়ী মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রমেন বনিক, জামালপুর সদর শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার দেব, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিপুল কাঞ্জি লাল, চন্দন দত্ত প্রমুখ।