এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় তাসভির ও ফারুক ৭ দিনের রিমাণ্ডে

বাংলারচিঠি ডটকম ডেস্ক : রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় ভবনের বর্ধিত অংশের মালিক তাসভির উল ইসলাম ও ভবনের জমির মালিক প্রকৌশলী এস এম এইচ আই ফারুককে জিজ্ঞাসাবাদ করার জন্য সাতদিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত।

৩১ মার্চ দুপুরে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ডিবি পুলিশের পরিদর্শক জালাল উদ্দিন অভিযুক্তদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী উভয় পক্ষের শুনানি শেষে তাসভির উল ইসলাম ও এস এম এইচ আই ফারুকের সাতদিনের রিমাণ্ড মঞ্জুর করেন।

পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, মামলায় বিএনপি নেতা তাসভির উল ইসলাম ও এস এম এইচ আই ফারুকের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে পরস্পর জোগসাজশে মানুষের জানমালের ক্ষতি, অবহেলা ও তাচ্ছিল্যপূর্ণ কার্যকলাপের ফলে অপরাধজনক অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানি, মারাত্মক জখমসহ সম্পদের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

বনানীতে এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এস আই) মিল্টন দত্ত বাদী হয়ে ৩০ মার্চ এই মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ তাসভির ও ফারুককে গ্রেপ্তার করে।

২৮ মার্চ দুপুরে বনানী থানার কামাল আতাতুর্কস্থ এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় স্থানীয় জনতাকে সাথে নিয়ে বিভিন্ন বাহিনী ও সংস্থা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নেভায় এবং ৬৮ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে।

আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসের ৬ কর্মী আহত হয় এবং এই অগ্নিকাণ্ডের ঘটনায় ২৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এ ছাড়া সেখানে বিভিন্ন অফিসের আসবাবপত্র পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। সূত্র : বাসস