বকশীগঞ্জে ১৫টি মণ্ডপে উদযাপিত হচ্ছে দুর্গোৎসব

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি, বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সনাতন ধম্বাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি চলছে। এবার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে ১৫টি মণ্ডপে উদযাপিত হবে দুর্গাপূজা। দুর্গাপূজা উপলক্ষে ইতোমধ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতি সভা করা হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রতি মণ্ডপের জন্য ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

মণ্ডপে মণ্ডপে চলছে উদযাপনের কাজ। হিন্দু সম্প্রদায়ের মধ্যে খুশির আমেজ বিরাজ করছে। দূর-দূরান্ত থেকে আসা শুরু হয়েছে আত্মীয় স্বজন।

উপজেলা হিন্দু পরিষদের সভাপতি রমেশ চন্দ্র রায় বলেন, প্রশাসনের পক্ষ থেকে বার বার মণ্ডপগুলোতে যোগাযোগ করা হচ্ছে। কোথাও কোনো সমস্যা আছে কিনা তা নিয়ে তারা আলোচনা করছেন। তিনি সকলকে দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন।

দুর্গাপূজা উদযাপন সার্বজনীন ও নির্বিঘ্ন করতে মাঠে করছেন উপজেলা প্রশাসন ও স্থানীয় থানা পুলিশ। প্রতিনিয়ত তদারকি ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ রাখছেন কর্মকর্তারা।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাওহিদুর রহমান জানান, সার্বিক নিরাপত্তার জন্য সব কিছুই করা হবে। প্রতিমা বিসর্জন পর্যন্ত পুলিশ সর্বাত্মক নিরাপত্তার দায়িত্বে কাজ করবে। ইতোমধ্যে মণ্ডপগুলো পরিদর্শন করা হয়েছে। আশাকরি কোনো অসুবিধা হবে না।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম জানান, পূজা উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রতিটি মণ্ডপেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সার্বক্ষণিক তদারকির দায়িত্বে থাকবেন।

সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad