জামালপুরে বিএনপি-জামাতের হরতাল পালিত হয়নি, আটক ৬৮

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুরে বিএনপি জামাতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়নি। নাশকতা সৃষ্টির অভিযোগ বিভিন্ন স্থান থেকে ৬৮ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ।

২৯ অক্টোবর হরতাল চলাকালে জামালপুর জেলা শহরসহ জেলার সাতটি উপজেলায় সকল প্রকার যানবাহন চলাচল করেছে। তবে জামালপুর কেন্দ্রীয় বাসটারমিনাল থেকে অন্যান্য দিনের তুলনায় কম সংখ্যক বাস ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। এতে করে দূর পাল্লার যাত্রীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়। রেলপথেও হরতালের কোন প্রভাব পড়েনি। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলা ছিল। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা শহরেরর কোথাও হরতালের সমর্থনে বিএনপি নেতাকর্মীদের মিছিল, পিকেটিং করতে দেখা যায়নি।

তবে হরতাল চলাকালে সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নে নাশকতার অভিযোগে ঘোড়াধাপ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়াসহ ১৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ ছাড়াও গত ২৮ অক্টোবর রাত থেকে গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন স্থান থেকে আরো ৫৩ জন বিএনপি নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এদিকে ঢাকায় পুলিশ হত্যা, হাসপাতালে অগ্নিসংযোগ ও সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ২৯ অক্টোবর দুপুরে জামালপুর শহরের তমালতলা এলাকায় প্রতিবাদ সমাবেশ করেছে দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। এতে সভাপতিত্ব করেন এফবিসিসিআইসি’র পরিচালক ও দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. রেজাউল করিম রেজনু। এছাড়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহরের বকুলতলায় জেলা আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে হরতালবিরোধী শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন।