হলে গিয়ে ‘মুজিব’ সিনেমা দেখলো নলছিয়া উদয়ন বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা  

মুজিব দেখার পর সিনেমা হলের সামনে শিক্ষার্থী, শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকরা।ছবি : বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ্,
মেলান্দহ(জামালপুর) প্রতিনিধি :

বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ জানতে তাঁর জীবনের ওপর ভিত্তি করে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি হলে গিয়ে দেখেছেন উপজেলার নলছিয়া উদয়ন বিদ্যানিকেতন এর শিক্ষার্থীর, শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষকবৃন্দ।

১৯ অক্টোবর দুপুরে মেলান্দহ উপজেলার আশা সিনেমা হলে গিয়ে চলচ্চিত্রটি সম্মিলিতভাবে উপভোগ করেন।

বিনতা নামের এক শিক্ষার্থী জানান, আমরা বই পড়ে ও টেলিভিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জেনেছি। আজকে সিনেমা দেখে বঙ্গবন্ধু সম্পর্কে অনেক কিছুই জানতে ও শিখতে পারলাম।

সহকারী শিক্ষক আকরাম হোসেন বলেন, শিক্ষার্থী, অভিভাবক ও আমরা শিক্ষকরা সকলে মিলে চলচ্চিত্রটি দেখেছি। শিক্ষার্থীরা আমাদের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে ও শিখতে পেরেছে।

নলছিয়া উদয়ন বিদ্যানিকেতন এর প্রতিষ্ঠাতা পরিচালক ডা. হামিদুল হক জানান, আমি বিশ্বাস করি এই সিনেমাটি সাধারণ শিক্ষার্থীরা দেখলে বঙ্গবন্ধুর জীবন আদর্শ সম্পর্কে জানতে পারবেন এবং নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হবে।

প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক লিটন আহমেদ, আকরাম হোসেন, রিপন আহমেদ ও শিক্ষার্থী অভিভাবক মেহেদী হাসান শামীম এসময় উপস্থিত ছিলেন। চলচ্চিত্রটি দেখা শেষ হলে সিনেমা হলের সামনে শিক্ষার্থী, শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষকরা ফটো সেশন অংশ নেন।