আইনজীবী মতিয়র রহমান তালুকদারের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত

আইনজীবী মতিয়র রহমান তালুকদার

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ীতে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য, জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইনজীবী মতিয়র রহমান তালুকারের ১৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে ১৬ জুলাই সকালে অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি পরিষদের উদ্যোগে দৌলতপুর গ্রামে নিজ বাড়িতে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত, কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিম শিশু ও অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

আইনজীবী মতিয়র রহমান তালুকারের কবর জিয়ারত। ছবি: বাংলারচিঠিডটকম

দিনব্যাপী নানা কর্মসূচিতে মরহুমের জ্যৈষ্ঠপুত্র সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার এবং কনিষ্ঠপুত্র সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান এমপি উপস্থিত ছিলেন।

উল্লেখ যে, মরহুম আইনজীবী মতিয়র রহমান তালুকদার জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার দৌলতপুর গ্রামে সম্ভ্রান্ত পরিবারে ১৯৩৪ সালের ১ নভেম্বর জন্মগ্রহণ করেন এবং তাঁর দীর্ঘ ৭৪ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক, সামাজিক এবং ব্যক্তিগত কর্মময় জীবনের পরিসমাপ্তি ঘটে ২০০৮ সালের ১৬ জুলাই। এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।