নরুন্দিতে ট্রেনে হামলা, দেশীয় অস্ত্রসহ আটক ৬

আটক কিশোর গ্যাংয়ের সদস্য ও দেশিয় অস্ত্র। ছবি : বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুরের নরুন্দি রেলস্টেশনে কমিউটার ট্রেনে এক ছাত্রকে হত্যার উদ্দেশ্যে ট্রেনে হামলার ঘটনায় দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ছয় সদস্যকে আটক করেছে পুলিশ। ১৬ মে রাতে জামালপুর সদর উপজেলার নরুন্দি রেলস্টেশনে দেওয়ানগঞ্জগামী কম্পিউটার ট্রেনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা দায়ের করে আটক কিশোর গ্যাংয়ের সদস্যদের আদালতে সোপর্দ করেছে জামালপুর রেলওয়ে থানা পুলিশ।

আটক কিশোর গ্যাংয়ের সদস্যরা হলেন- ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার তারাটিয়া পূর্বপাড়া এলাকার জকিরুল ইসলাম (১৫), মারুফ হোসেন (১৮), রাকিব হোসেন (২০), রাকিব হাসান (১৮), মো. শিহাব উদ্দিন ও একই উপজেলার ডওয়াখোলা এলাকার শাকিল আহম্মেদ (১৮)।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের এক ছাত্র ১৬ মে রাতে দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে ময়মনসিংহ থেকে জামালপুরের উদ্দেশ্যে ফিরছিলেন। পূর্ব শত্রুতার জের ধরে তাকে হত্যার উদেশ্য ময়মনসিংহ রেলস্টেশন থেকে দেশীয় অস্ত্র নিয়ে কিশোর গ্যাংয়ের ছয় সদস্য একই ট্রেনে উঠে। কিশোর গ্যাংয়ের সদস্যরা পিয়ারপুর রেলস্টেশনে নেমে ওই ছাত্রকে ট্রেন থেকে টেনে হিছড়ে নামানোর চেষ্টা করলে যাত্রীদের সহায়তায় তাকে নামাতে পারেনি। একপর্যায়ে যাত্রীদের সহায়তায় সে ট্রেনে লুকিয়ে পড়ে।

এরপর ট্রেনটি নরুন্দি রেলস্টেশনে বিরতি দিলে কিশোর গ্যাংয়ের সদস্যরা দেশীয় অস্ত্র হাতে তাকে খুঁজতে থাকে। তাকে না পেয়ে যাত্রীদের ওপর হামলা চালায়। এ সময় তারা ট্রেনের জানালা ভাংচুর শুরু করে। যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেনের জানালা দরজা বন্ধ করে দেন। ইতিমধ্যে ট্রেন ছেড়ে দিলে কিশোর গ্যাংয়ের ছয় সদস্য নরুন্দি রেলস্টেশনে ঘোরাফেরা করতে থাকলে স্থানীয় জনতা তাদের আটক করে। পরে তাদের একটি ব্যাগ তল্লাশি করে বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

খবর পেয়ে স্থানীয় নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে গ্রেপ্তার করে তদন্ত কেন্দ্রে নিয়ে যায়। পরে জব্দকরা দেশিয় অস্ত্রসহ তাদেরকে রেলওয়ে থানায় হস্তান্তর করেছে নরুন্দি তদন্ত কেন্দ্রের পুলিশ।

জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, নরুন্দি রেলস্টেশন থেকে আটক কিশোর গ্যাংয়ের ছয় সদস্যকে আসামি করে রেলওয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। ১৭ মে সকালে আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। তবে ট্রেনে যে ছাত্রের ওপর তারা চড়াও হয়, সেই ছাত্রের পরিচয় জানা যায়নি।