জামালপুরে রোগী কল্যাণ সমিতির উদ্যোগে জাকাত মেলা অনুষ্ঠিত

জাকাত মেলা উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দরিদ্র রোগীদের চিকিৎসার ব্যয়ভার বহন করার জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে জামালপুর হাসপাতাল রোগী কল্যাণ সমিতির উদ্যোগে জাকাত মেলা অনুষ্ঠিত হয়।

১০ এপ্রিল জামালপুর জেনারেল হাসপাতাল প্রশাসনিক ভবনে জাকাতমেলা উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান। সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাজু আহমেদ, রোগী কল্যাণ সমিতির নবনির্বাচিত সহ-সভাপতি জিএস মিজানুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, সদস্য সাযযাদ আনসারী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা মো. তমিজুল ইসলাম।

সভার শুরুতেই সমিতির সহ-সভাপতি খন্দকার আব্দুল মতিন, আজীবন সদস্য খন্দকার হাফিজুর রহমান বাদশা ও সুকুমার চৌধূরীর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

জাকাত মেলায় এদিন নগদ ও প্রতিশ্রুতির অর্থ আসে অর্ধলক্ষাধিক টাকা। সমিতির সকল সদস্য নিজেদের এবং অন্যদের কাছ থেকে টাকা আদায়ে ভূমিকা রেখে সমিতির তহবিলকে সমৃদ্ধ করার জন্য সভায় উপস্থিত সকলের প্রতি আহ্বান জানানো হয়। এক্ষেত্রে ব্যাপক প্রচারণা চালানোর সিদ্ধান্ত নেয়া হয়। আগামী বছর রোজার শুরুতেই জাকাত মেলার আয়োজন করার প্রস্তাব করা হয়।