ইসলামপুরে বাইপাস সড়কে গাছটি যেন মরণ ফাঁদ, নজর নেই কর্তৃপক্ষের!

হেলে পড়া গাছটি সরকারের নিয়ন্ত্রণে কেটে ফেলার জরুরী হস্তক্ষেপ কামনা করছে সুশীল সমাজ। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুর উপজেলার জনগুরুত্বপূর্ণ ব্যস্ততম বাইপাস সড়ক টিএন্ডটি অফিসের সামনে হেলে থাকা কড়ই গাছ যেন আজ মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোন সময়ে ভারী যানবাহন চলাচলে মারাত্মক দুর্ঘটনার সৃষ্টি হতে পারে। এতে পথচারী ও যানচালকদের দুর্ঘটনার আশংকা নিয়েই প্রতি নিয়তই চলাচল করতে হচ্ছে।

রাতের আঁধারে দূরপাল্লার মালবাহী যানগুলো মাঝে মধ্যে রাস্তার পাশে হেলে থাকা কড়ই গাছটিতে আটকে দুর্ঘটনার কবলে পড়ায় স্থানীয়রা ঝুঁকিপূর্ণ গাছটি কেটে নেওয়ার দাবি জানালেও এ বিষয়ে নজর নেই সড়ক ও জনপদ বিভাগ বা বনবিভাগের।

হেলে পড়া গাছটি সরকারের নিয়ন্ত্রণে কেটে ফেলার জরুরী হস্তক্ষেপ কামনা করছে সুশীল সমাজ। ছবি: বাংলারচিঠিডটকম

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, দেওয়ানগঞ্জ-জামালপুর বাইপাস সড়কের ইসলামপুর উপজেলা টিএন্ডটি অফিসের সামনে হাসপাতাল সড়কে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম, পুরাতন কোর্ট মাঠ ও রেজিস্ট্রি অফিস সংলগ্ন বাইপাস মোড়টিতে বহুদিন ধরেই সড়ক ও জনপদ বিভাগের কড়ই গাছ হেলে দাঁড়িয়ে আছে। প্রতিনিয়তই হাজার হাজার যান দ্রুত চলাচল করায় যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটার শঙ্কা রয়েছে। ডালপালা ভেঙ্গে পড়ে ইতিমধ্যে ঘটেছে একাধিক দুর্ঘটনা। এ যেন দেখার কেউ নেই।

গাছ বা গাছের ডালপালা ভেঙ্গে পড়লে পথচারী ও যানবাহন চলাচলে প্রাণহানির ঘটনা ঘটতে পারে। গাছটি সরকারের নিয়ন্ত্রণে কেটে নিয়ে যাওয়ার জন্য জরুরী হস্তক্ষেপ কামনা করছে সুশীল সমাজ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর হাসান রুমান জানান, দুর্ঘটনা থেকে পথচারী ও যান চলাচলের সুবিধার্থে দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।