উদয়ন ক্লাব নাইট ক্রিকেটের শিরোপা জিতলো এস কে বি স্পোর্টিং ক্লাব

চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দিচ্ছে প্রধান অতিথি পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: এলাকা থেকে মাদক, জুয়াসহ সকল প্রকার অপরাধের বিপরীতে একটি শান্তিপূর্ণ সমাজ কাঠামো বির্নিমাণের লক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে ১৯ ফেব্রুয়ারি রাতে জামালপুরে সেতুলী গ্রুপ উদয়ন ক্লাব নাইট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ, সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জামালপুর পৌরসভার ১২ নম্বর ওর্য়াডের বামুনপাড়ায় ৭ নম্বর বিট পুলিশ অফিস সংলগ্ন মাঠে আয়োজিত খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলারচিঠি ডটকম এর সম্পাদক ও দৈনিক পল্লীর আলো’র উপদেষ্টা সম্পাদক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেতুলী গ্রুপ লিমিটেডের প্রতিষ্ঠাতা বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন খান ও বিশিষ্ট সমাজসেবক মহসিন কবির। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে এলাকার গণ্যমান্য মুরুব্বিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। ছবি: বাংলারচিঠিডটকম

উদয়ন ক্লাব নাইট ক্রিকেটের ফাইনাল ম্যাচে রাত ৮টায় এস কে বি স্পোর্টিং মুখোমুখি হয় মন্ডল গোষ্ঠী ক্রিকেট টিমের। ম্যাচ শুরুর আগে দুই দলের খেলোয়াড়, আম্পায়ার, সকল অতিথি ও দর্শকবৃন্দ সকলেই দাঁড়িয়ে জাতীয় সংগীত গান। জাতীয় সংগীতের পর টস করা হয়। মন্ডল গোষ্ঠী ক্রিকেট টিমের অধিনায়ক আবুল কালাম আজাদ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। মন্ডল গোষ্ঠী ক্রিকেট টিমের খেলোয়াররা ব্যাটিংয়ে নেমে ৬ ওভারে ৪৬ রান তুলতে সক্ষম হয় । দলের পক্ষে সবচেয়ে বেশি ১৬ রান করেন আব্দুল্লাহ। জবাবে ৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ ওভার ৫ বলে কোন উইকেট না হারিয়ে ৫০ রান করে ৭ উইকেটের জয় নিয়ে শিরোপা জিতে এস কে বি স্পোর্টিং ক্লাব। দলের পক্ষে ২ ওভারে ১০ রান দিয়ে ম্যাচসেরা হন এস কে বি স্পোর্টিং ক্লাবের বলার নুরুজ্জামান রবিন। টুর্নামেন্ট সেরা হন এস কে বি স্পোর্টিং ক্লাবের ব্যাটার মমিন।

ম্যাচে আম্পায়ারিং করেন উদয়ন ক্লাবের সভাপতি নিখিল শেখ ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান নাঈম। স্কোরিংয়ের দায়িত্ব পালন করেন উদয়ন ক্লাব এর সাংগঠনিক সম্পাদক রকিবুল হাসান ও সদস্য ইমরান।

খেলা শুরুর আগে দুইদলের খেলোয়াড়দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন অতিথিবৃন্দ।হোসেন।ছবি: বাংলারচিঠিডটকম

ফাইনাল ম্যাচ শেষে সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি, সভাপতি ও বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক দেওয়ার মাধ্যমে বরণ করে নেন উদয়ন ক্লাবের সকল সদস্য। এরপর খেলোয়াড় ও দর্শকদের উদ্দেশ্যে উপদেশ, সচেতনতা ও প্রতিশ্রুতিমূলক বক্তব্য দেন অতিথিবৃন্দ। বক্তব্য শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করার মাধ্যমে শেষ হয় সেতুলী গ্রুপ উদয়ন ক্লাব নাইট ক্রিকেট টুর্নামেন্ট-২০২২ সিজন-৪ এর আসর।

প্রসঙ্গত, স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে ২১ জানুয়ারি থেকে এই টুর্নামেন্ট শুরু হয়ে ১৯ ফেব্রুয়ারি ২০২২ এ শেষ হয়। টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে ছিল অনলাইন নিউজ পোর্টাল বাংলারচিঠিডটকমদৈনিক পল্লীর আলো। প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে রাতে। প্রতি টিমে সাতজন করে ক্রিকেটার এবং ৬ ওভারের ম্যাচে জামালপুরের ২৪টি টিম এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল।