শেরপুরে যৌতুক মামলায় পুলিশ সদস্য শ্রীঘরে

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরে যৌতুকের মামলায় শাহাদাত হোসেন লাবন (২৪) নামে এক পুলিশ সদস্যকে শ্রীঘরে পাঠিয়েছে আদালত। ৩০ জানুয়ারি দুপুরে সি আর আমলী আদালতে মামলার শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারিন ফারজানা তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামি শাহাদাত হোসেন লাবন জামালপুর জেলা সদরের পূর্ব ফুলবাড়িয়া গ্রামের শাহ আলমের ছেলে। তিনি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ থানায় পুলিশ কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৬ সালে শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউপির সাতপাকিয়া গ্রামের জহির উদ্দিনের মেয়ে জীবনা আক্তার পপিকে বিয়ে করে পুলিশ কনস্টেবল শাহাদাত হোসেন লাবন। দাম্পত্য জীবনের এক পর্যায়ে যৌতুকের দাবিতে পপিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাতে শুরু করে শাহাদাত। পরে ২০২১ সালের ১৫ আগস্ট পপির বাবার বাড়িতে এসে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে শাহাদাত।

এ ঘটনায় একই বছরের ১৩ অক্টোবর শেরপুর সদরের সি আর আমলী আদালতে যৌতুক নিরোধ আইনে শাহাদাত হোসেনকে আসামি করে একটি নালিশী মামলা দায়ের করেন পপি। ওই মামলায় জামিনে যাওয়ার পর মামলার বাদী পপিকে মারধর করায় শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আরও একটি পৃথক মামলা দায়ের করেন পপি।

মামলার বাদীপক্ষের আইনজীবী আলমগীর কিবরিয়া কামরুল জানান, যৌতুক মামলায় ৩০ জানুয়ারি দুপুরে সি আর আমলী আদালতে মামলার ধার্য তারিখে উভয় পক্ষের শুনানী শেষে কনস্টেবল শাহাদাত হোসেনের পূর্ব জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।