বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আব্দুল মালেকের মৃত্যুবার্ষিকী ১৯ জানুয়ারি

প্রয়াত আব্দুল মালেক

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মুজিবনগর সরকারের অর্থ কমিটির অন্যতম সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৭০ সালের প্রাদেশিক পরিষদের সদস্য, সাবেক সংসদ সদস্য ও জামালপুরের সরিষাবাড়ী উপজেলার অর্ধশতাব্দীর সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী ১৯ জানুয়ারি।

বার্ধক্যজনিত কারণে ২০১৬ সালের ১৯ জানুয়ারি সরিষাবাড়ী পৌর এলাকার শিমলা বাজার তার নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৩৪ সালের ১ সেপ্টেম্বর উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

মরহুমের ছেলে কেন্দ্রীয স্বেচ্ছাসেবক লীগের পানি ও মৎস বিষয়ক সম্পাদক মাহাবুবুর রহমান হেলাল জানান, প্রয়াত আব্দুল মালেকের মৃত্যুবার্ষিকী প্রতিবছর আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও অঙ্গ সংগঠন নানা কর্মসূচির মধ্যদিয়ে পালন করে। এবার করোনার কারণে স্বাস্থবিধি মেনে কবর জিয়ারত, কালোব্যাজ ধারণ ও মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া ১৯ জানুয়ারি দুপুরে স্থানীয় শিল্পকলা হল মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্বরণসভা অনুষ্ঠিত হবে। এতে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।