দেশে গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্তের হার কমেছে

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার কমেছে দশমিক ৬৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৬ দশমিক ৬৪ শতাংশ যা আজ কমে হয়েছে ৫ দশমিক ৯৮ শতাংশ।

১৬ সেপ্টেম্বর ৩১ হাজার ১৪৯ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৬২ জন। গতকাল ২৮ হাজার ৬১৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৯০১ জন। দেশে এ পর্যন্ত ৯৩ লাখ ৬৩ হাজার ৬০৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জন। মোট শনাক্তের হার ১৬ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ৬৬৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৮৭৪ জন। শনাক্তের হার ৫ দশমিক ২৪ শতাংশ। গতকাল ছিল ৭ দশমিক ১৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৭ জন। গতকাল ১৪ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫১ জন। গতকালও ৫১ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী ২৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ১০৯ জনে।

গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৬ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং রংপুর বিভাগে ১ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৪৯ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ০২ শতাংশ।