সরিষাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সরিষাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। ৫ জুন দিনব্যাপী প্রাণিসম্পদ ও ডেইলি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতার সরিষাবাড়ী কলেজ মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো মোস্তাফিজুর রহমান, ভেটেরিনারি সার্জন ডা. মো আতিকুর রহমান, খামারিদের পক্ষে মো. হাছান ইমাম শুভ প্রমুখ।

উদ্যোক্তাদের প্রদর্শনী স্টল। ছবি : বাংলারচিঠিডটকম

এ সময় বক্তারা বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন খামারিদের করোনার সময় ক্ষতিগ্রস্তদের প্রণোদনা দিচ্ছেন। জাতির পিতার স্বপ্ন ছিল বাংলাদেশের মানুষ যেন পুষ্টিহীনতায় না ভোগে। কৃষক ও শ্রমিকের মুক্তি দিতে হবে। তাদের জীবনযাত্রার মান সহজ করতে সরকার যেন তাদের পাশে থাকে। তার লক্ষ্য বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রাণিসম্পদ অধিদপ্তরের কাজ করে যাচ্ছে। বিভিন্ন জাতের পশু পালনে বাংলাদেশ ব্যাপক সাফল্য অর্জন করেছে। ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জন করেছে। আরও কিছু বিষয় লক্ষ্যমাত্রা অর্জনের পথে আমরা। প্রদর্শনীর মাধ্যমে মানুষ যেন উদ্বুদ্ধ হয় সেই সাথে এর সুফল মানুষের মাঝে পোঁছে দেয়াই আমাদের কাজ।

প্রাণিসম্পদ এ প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন এলাকার উদ্যোক্তারা ৩০টি স্টলে নানান জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস-মুরগি, কবুতর, বিভিন্ন জাতের পাখি প্রদর্শন করেন।