দেওয়ানগঞ্জে যুগান্তর সাংবাদিকের মানবতায় বাড়ি ফিরলেন ৭৫ বছরের বৃদ্ধ

দেওয়ানগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনে রেললাইনের ধারে অচেতন বৃদ্ধের সেবা-শুশ্রূষা করছেন যুগান্তর সাংবাদিক মদন মোহন ঘোষ। ছবি : বাংলারচিঠিডটকম

দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

যুগান্তরের জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক মদন মোহন ঘোঘের মানবতায় বাড়ি ফিরলেন ৭৫ বছরের বৃদ্ধ মুহাম্মদ।

৯ জানুয়ারি দেওয়ানগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন। ঘড়ির কাটা বেলা ১টায়। প্লাটফর্মে ট্রেনের অপেক্ষায় বিপুল সংখ্যক ট্রেনযাত্রীরা। প্লাটফর্ম সংলগ্ন ১ ও ২ নম্বর রেললাইনের মধ্য স্থানে প্রায় ৭৫ বছর বয়স্ক এক বৃদ্ধ অচেতন হয়ে পরে আছেন। ট্রেনের অপেক্ষায় বিপুল সংখ্যক ট্রেনযাত্রী স্টেশন ও রেললাইনে দাঁড়িয়ে আছে। অথচ কারো দৃষ্টি পড়েনি বৃদ্ধের ওপর।

ওই বৃদ্ধের ওপর নজর পড়ে যুগান্তরের সাংবাদিকের। বৃদ্ধের সামনে গিয়ে দেখা যায় মুখে মাছি ভনভন করছে। কানের কাছে গিয়ে ডাকাডাকি করলে সাড়া পাওয়া যায় না। এক ট্রেনযাত্রীর সহযোগিতায় পানি এনে মুখে ঝাপটা দেওয়া হলে কিছু সময় পর বৃদ্ধের চোখ খুলে চেতনা হয়। পরে তার মাথায় পানি ঢেলে সুস্থ করা হয়। এ সময় অপেক্ষমান ট্রেনযাত্রীরা ভীড় জমায় বৃদ্ধকে দেখার জন্য।

বৃদ্ধ জানান, রাতে ঢাকার কমলাপুর থেকে বাড়ি ফিরছিলেন। তার বাড়ি নান্দিনায়। বৃদ্ধের নাম মুহাম্মদ। তিনি পেশায় কবিরাজ। চার সন্তানের জনক। ভাওয়াল এক্সপ্রেস ট্রেনে তাকে নেশা জাতীয় কিছু খাইয়ে তার সবকিছু নিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে তাকে দেওয়ানগঞ্জ রেলওয়ে পুলিশের সহায়তায় কমিউটার ট্রেনে নান্দিনায় পাঠানো হয়।