দেওয়ানগঞ্জে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক

দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় দুর্যোগ সহনীয় ১৭২টি ঘরের নির্মাণকাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ৪ জানুয়ারি সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের মধ্য চুকাইবাড়ী রামপুরা এলাকায় নির্মাণ কাজের পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিকুর রহমান, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা নায়েব আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ, সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এনামুল হাসান ও ইউপি চেয়ারম্যান সেলিম খান।

উল্লেখ্য, ২ জানুয়ারি উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের রামপুরা গ্রামে দুর্যোগ সহনীয় ঘর নির্মাণের সময় তা দেখতে গেলে সুবিধাভোগী মমতাজ বেগম (৮০) ও তার নাতি রাসেল (২২) দেয়াল ধসে গুরুতর আহত হন। আহতদের দেওয়ানগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার সংবাদ পেয়ে জেলা প্রশাসক দুর্যোগ সহনীয় নির্মাণাধীন ঘর পরিদর্শন করেন। পরে তিনি দেওয়ানগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে আহত মমতাজ বেগমের খোঁজখবর নেন এবং নগদ আর্থিক সহায়তা করেন।

‘মুজিব বর্ষে আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এ স্লোগান বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। দেওয়ানগঞ্জ উপজেলায় ১৭২টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণের জন্য সরকার ১ লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ দিয়েছে।