উদয়ন ক্লাব নাইট ক্রিকেটের শিরোপা জিতলো এস এম নাইট রাইডার্স

চ্যাম্পিয়ন পুরস্কার পেয়ে উল্লসিত এস এম নাইট রাইডার্স দল। ছবি: বাংলারচিঠিডটকম

আদনান ফারদিন , ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

স্বাস্থ্যবিধি মেনে এবং আগত দর্শকদের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে ২ জানুয়ারি রাতে জামালপুরে সেতুলী গ্রুপ উদয়ন ক্লাব নাইট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ, সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জামালপুর পৌরসভার বামুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলারচিঠি ডটকম এর সম্পাদক ও দৈনিক পল্লীর আলো’র উপদেষ্টা সম্পাদক মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য, দৈনিক পল্লীর আলোর সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী মো. মোজাফফর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সেতুলী গ্রুপ লিমিটেডের প্রতিষ্ঠাতা বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন খান ও টঙ্গীর সিনটেক্স ফিনিসিং মিলস লিমিটেডের পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে বামুনপাড়ার সকল গণ্যমান্য মুরুব্বিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উদয়ন ক্লাবের সদস্য শাওন ইসলাম।

সম্মাননা স্মারক গ্রহণ করেন প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি।ছবি: বাংলারচিঠিডটকম

উদয়ন ক্লাব নাইট ক্রিকেটের ফাইনাল ম্যাচে রাত ৮টায় এস এম নাইট রাইডার্স মুখোমুখি হয় ডি জে আইসা ক্লাবের। ম্যাচ শুরুর আগে দুই দলের খেলোয়াড়, আম্পায়ার, সকল অতিথি ও দর্শকবৃন্দ সকলেই দাঁড়িয়ে জাতীয় সংগীত গান। জাতীয় সংগীতের পর টস করা হয়। ডি জে আইসা ক্লাবের অধিনায়ক ইনসান টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন। ফলে অধিনায়ক মিলনের এস এম নাইট রাইডার্স ব্যাটিংয়ে নেমে ৬ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৪১ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে সবচেয়ে বেশি ১৩ রান করেন জয়। জবাবে ৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ ওভার ৫ বলে ৬ উইকেট হারিয়ে ৩৪ রান করতে সক্ষম হয়। ফলে ৭ রানের জয় নিয়ে শিরোপা জিতে এস এম নাইট রাইডার্স। দলের পক্ষে ২ ওভারে ৯ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হন এস এম নাইট রাইডার্সের আব্দুল্লাহ। ম্যাচে আম্পায়ারিং করেন মেহেদী হাসান নাঈম ও নিখিল শেখ।

চ্যাম্পিয়ন পুরস্কার নিচ্ছে এস এম নাইট রাইডার্স দল। ছবি: বাংলারচিঠিডটকম
পুরস্কার নিচ্ছে রানারআপ দল ডি জে আইসা ক্লাব। ছবি: বাংলারচিঠিডটকম

ফাইনাল ম্যাচ শেষে সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি, সভাপতি ও বিশেষ অতিথিবৃন্দকে সম্মাননা স্মারক দেওয়ার মাধ্যমে বরণ করে নেন উদয়ন ক্লাবের সকল সদস্য। এরপর খেলোয়াড় ও দর্শকদের উদ্দেশ্যে উপদেশ, সচেতনতা ও প্রতিশ্রুতিমূলক বক্তব্য দেন অতিথিবৃন্দ। বক্তব্য শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে পুরস্কার বিতরণ করার মাধ্যমে শেষ হয় সেতুলী গ্রুপ উদয়ন ক্লাব নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২০-২১ এর আসর।

প্রসঙ্গত, স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করে ১১ ডিসেম্বর থেকে এই টুর্নামেন্ট শুরু হয়ে ২ জানুয়ারি ২০২১ এ শেষ হয় । টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে ছিল অনলাইন নিউজ পোর্টাল বাংলারচিঠিডটকম ও দৈনিক পল্লীর আলো। প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে রাতে। প্রতি টিমে সাতজন করে ক্রিকেটার এবং ৬ ওভারের ম্যাচে জামালপুরের ২০টি টিম এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল ।